Home শিক্ষা ও ক্যাম্পাস বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় শিক্ষককে হুমকির ঘটনায় আটক এক

বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় শিক্ষককে হুমকির ঘটনায় আটক এক

37

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা চলাকালীন দায়িত্বরত শিক্ষকের সাথে অসদাচরণ করার অভিযোগে এক পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে পরীক্ষা চলাকালীন সময়ে ঐ পরীক্ষার্থী কর্তব্যরত শিক্ষকের সাথে অসদাচরণ করেন। একইসাথে স্থানীয় প্রভাব দেখিয়ে শিক্ষককে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন।

এ পরিস্থিতিতে কর্তব্যরত শিক্ষকেরা গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় প্রচলিত আইন অনুযায়ী তার পরীক্ষা বাতিলসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হস্তান্তর করেন। পরবর্তীতে আটককৃত ঐ পরীক্ষার্থীকে গোপালগঞ্জ সদর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষার্থী মীর নিহান বলেন, কর্তব্যরত এক শিক্ষক আমার নির্দিষ্ট আসন রেখে অন্য আসনে বসতে বলেন। পরে আমি তাদের কথা শুনতে আপত্তি জানালে তারা আমার পরীক্ষা বাতিল করেন।

এ বিষয়ে প্রক্টর প্রক্টর ড. মো. রাজিউর রহমান বলেন, পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলেও শুধু একজন শিক্ষার্থী এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে। এ জন্য আমরা তার পরীক্ষা বাতিল করেছি। তার বিষয়ে আমরা যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করব।