Home জাতীয় বরিশালে কুপিয়ে ইমামের কব্জি বিচ্ছিন্ন করলো যুবক

বরিশালে কুপিয়ে ইমামের কব্জি বিচ্ছিন্ন করলো যুবক

31

ডেস্ক রিপোর্ট: বরিশালের বাবুগঞ্জে এতেকাফ করতে না দেওয়ায় মসজিদের ইমামকে কুপিয়ে বাম হাতের কব্জি ও ডান হাতের তিনটি আঙ্গুল বিচ্ছিন্ন করেছে স্থানীয় এক যুবক। কব্জি বিচ্ছিন্ন করে দেওয়া ইমামের নাম মাওলানা মো. ইয়াকুব আলী (৪৫)। তিনি পশ্চিম ইসলামপুর জামে মসজিদের ইমাম।

শুক্রবার (১২ নভেম্বর) এশার নামাজের পরে বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নে এ ঘটনা ঘটেছে।

হামলাকারী যুবক বাবলু মাঝিকে (২৮) ধারালো রামদাসহ আটক করেছে বাবুগঞ্জ থানা পুলিশ। বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করে‌ছেন।

তি‌নি জানান, শুক্রবার (১২ নভেম্বর) দিনগত রা‌তে ইমাম মো. ইয়াকুব আলী ওই মসজিদের সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় বাবলু মাঝি ধারালো অস্ত্র নিয়ে ইমামের ওপর হামলা চালায়। হামলায় ইমামের বাম হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া ডান হাতেরও দুটি আঙুল বিচ্ছিন্ন হয়ে গেছে।

অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান হোসেন বলেন, এ ঘটনায় অভিযুক্ত হামলাকারী বাবলু মাঝিকে গ্রেফতার করা হয়েছে। বাবলু উপজেলার পশ্চিম ইসলামপুরের হারুন মাঝির ছেলে।

শাহজাহান হোসেন বলেন, স্থানীয়ভাবে জানতে পেরেছি ৪/৫ দিন আগে অভিযুক্ত বাবলু মাঝি মসজিদে থাকার জন্য ইমামের কাছে অনুরোধ করেছিলেন। কিন্তু ইমাম তাতে রাজি হননি। তাছাড়া এই ইমামের নামাজ পড়ানো হয় না বলে তিনি অভিযোগ করতেন। এই নিয়ে ক্ষিপ্ত ছিলেন। সর্বশেষ মসজিদে থাকতে না দেওয়ার কারণে দা দিয়ে কুপিয়ে ইমামের হাত বিচ্ছিন্ন করে ফেলেছে ওই যুবক।-আমাদের সময়.কম

তিনি বলেন, রাত সাড়ে ১১টার দিকে অভিযান চালিয়ে বাবলু মাঝিকে গ্রেফতার করার পর জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন পরিকল্পিতভাবেই কুপিয়ে হত্যাচেষ্টা চালান। বাবলু মাঝি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদরাসা থেকে আলিম পাস করেছেন। আমরা খতিয়ে দেখছি হামলাকারী বিশেষ কোনো মতাদর্শের অনুসারী কি-না।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা আহতের স্বজনরা না করলে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করবে।

আশঙ্কাজনক অবস্থায় ইমাম মাওলানা ইয়াকুব আলীকে প্রথ‌মে ব‌রিশাল শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতাল ও প‌রে সড়ক পথে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি।