Home খেলা ফুটবলের জোয়ারে ভাসছে বশেমুরবিপ্রবি

ফুটবলের জোয়ারে ভাসছে বশেমুরবিপ্রবি

40

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা ছড়িয়ে পড়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। একইসাথে প্রতিটি ম্যাচেই বিভিন্ন দলের ভক্ত সমর্থকদের মাঝে একপ্রকারের উৎকন্ঠা আর আনন্দমুখর পরিবেশ যেন বিশ্ববিদ্যালয়কে নতুনরূপ প্রদান করেছে।

প্রত্যেকেই তাদের পছন্দের দলের জার্সি পরিধান করার পাশাপাশি প্রতিযোগিতা দিয়ে বড় সাইজের পতাকা বানানো এবং বর্নিল শোভাযাত্রায় মুখর পুরো বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন। শিক্ষার্থীদের মধ্যে মেসি নেইমারের মত বড় তারকা সম্বলিত দল ব্রাজিল আর্জেন্টিনার সমর্থকই সবচেয়ে বেশি। এছাড়া রোনালদোর পর্তুগাল, জার্মানি, স্রেন, উরুগুয়ের সমর্থকও বেশ ছোখে পড়বার মত।

এদিকে সন্ধ্যা নামার পরপরই বড় স্কিনে নিজেদের সমর্থন করা দলগুলোর ম্যাচ দেখাবার জন্য শিক্ষার্থীদের উৎকন্ঠার শেষ নেই যেন। সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত প্রতিটি বড় দলের ম্যাচের সময় শিক্ষার্থীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ব্রাজিল দলের সমর্থক শিক্ষার্থী সিয়াম রাইয়ান সিফাত জানান, ব্রাজিল তারুণ্য নির্ভর দল। এই দলের প্রতিটি খেলোয়াড়ই তাদের যোগ্যতার প্রমাণ দিয়ে যাচ্ছে। ব্রাজিল এবার ফিফা র‍্যাংকিং এর ১ নম্বর দল হিসেবে ষষ্ঠ বারের মত বিশ্বকাপ ট্রফি জিতে ঘরে ফিরবে এই আশাই রাখি।

অপরদিকে আর্জেন্টিনা দলকে সমর্থন করা শিক্ষার্থী তামজিদ হোসেন বলেন, বিশ্বসেরা খেলোয়াড় মেসির হাতেই এবারের বিশ্বকাপের ট্রফি উঠবে। এর ব্যতিক্রম হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। আমরাও এই মাহেন্দ্রক্ষণ দেখবার অপেক্ষায় রয়েছি।

উল্লেখ, ফিফা বিশ্বকাপের মত আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতায় ফিফাভুক্ত দেশগুলোর পুরুষ জাতীয় ফুটবল দলগুলো ১৯৩০ সাল থেকে অংশ নিয়ে আসছে এবং এখন পর্যন্ত প্রতি চার বছর পরপর এটি অনুষ্ঠিত হয়ে আসছে।