Home রাজনীতি প্রবীণ রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ বাদশা আর নেই

প্রবীণ রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ বাদশা আর নেই

69

সৈয়দ আরমান জামী, মৌলভীবাজার : একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সংগঠক, প্রবীণ রাজনীতিবিদ, কৃষক বাঁচাও – হাওড় বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় নেতা, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মৌলভীবাজার জেলা সম্পাদকমন্ডলীর সদস্য, মৌলভীবাজারের কুলাউড়ার ভূকশিমইল ইউনিয়নের জননন্দিত সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট ব্যবসায়ী, বিএনএসবি চক্ষু হাসপাতালের আজীবন সদস্য ও ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনী’র বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমেদ বাদশাহ আর নেই।
শনিবার দিবাগত রাত (২৫ জুলাই ২০২১) পৌনে ১টায় সিলেটের আল-হারামাইন হাসপাতালে ৭৮ বয়সে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে ২ ছেলে ও ৩ মেয়ে, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
পরে তাঁর মরদেহ মৌলভীবাজার শহরের সার্কিট হাউস সংলগ্ন এলাকার নিজ বাসায় নিয়ে আসা হয়।
আজ রোববার (২৫ জুলাই ২০২১) প্রথম নামাজে জানাজা মৌলভীবাজার শহরের কোট জামে মসজিদে বাদ জোহর এবং দ্বিতীয় জানাজার নামাজ মরহুমের নিজ বাড়ী ভুকশিমইলে বাদ আসর অনুষ্ঠিত হয়। এর আগে সোয়া ১২টায় সদরের উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা বেগম, মুক্তিযোদ্ধা জেলা সংসদের সাবেক কমান্ডার জামাল উদ্দিন, থানা পুলিশ প্রশাসনের কর্মকর্তা ও সদস্যবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের উপস্থিতিতে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়।
পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমেদ বাদশাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।
শোক প্রকাশ করেছেন ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)-এর মৌলভীবাজার জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি যোগ শংকর চক্রবর্তী ও সাধারণ সম্পাদক চৌধুরী নীহারেন্দু হোম সজল।