Home সাহিত্য ও বিনোদন প্রচারিত হল বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে স্বাধীনতা দিবসের নাটক ‘মেঘ ও দাদু’

প্রচারিত হল বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে স্বাধীনতা দিবসের নাটক ‘মেঘ ও দাদু’

35

চট্টগ্রাম অফিস: স্বাধীনতা দিবস উপলক্ষে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে রোববার (২৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রচারিত হয়েছে বিশেষ নাটক ‘মেঘ ও দাদু’। পুনঃ প্রচার করা হয় সোমবার (২৭ মার্চ) বিকাল চারটায়।

নাটকটি শুরু হয় দাদুর রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের খবর টেলিভিশনে দেখার দৃশ্য দিয়ে। তা দেখে নাতির আগ্রহ জাগে। দাদু এভাবে যুদ্ধ করেছিল কিনা? কি পোশাক পরেছিল? বাড়ি থেকে পালিয়ে গিয়েছিল কিনা? মুক্তিযুদ্ধ নিয়ে এগিয়ে যায় দাদু ও নাতির কথোপকথন।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে দর্শক টানার মত নাটক ছিল ‘মেঘ ও দাদু’। নাটকটিতে প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। যা ছিল ছোটদের জন্য বেশ আনন্দদায়ক। নাটকে চট্টগ্রামের পাহাড়তলীর বদ্ধভূমির জমিকে ফিরিয়ে আনার বিষয়টিও দেখানো হয়। চট্টগ্রামের শিল্পীদের নিয়ে সুন্দর একটা কাজ হয়েছে; যাতে দর্শক কিছুক্ষণের জন্য হলেও চট্টগ্রাম কেন্দ্রের সাথে যুক্ত ছিল।

নাটকটি প্রযোজনা করেছেন অরিন্দম মুখার্জি বিংকু। কামরুল হাসান বাদলের গল্পে নাট্যরূপ দেন সৌরভ শাখাওয়াত। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অলোক ঘোষ পিন্টু, মোশারফ ভূঁইয়া পলাশ, আবদুল মান্নান, জান্নাতুল ফেরদৌস দৃষ্টি, রহিমা আক্তার প্রমা, দীপন, ইবরান, মুনিব, শতাব্দি সাখাওয়াত, সহস্রাব্দী সাখাওয়াত, শাশ্বত সাখাওয়াত।