Home সাহিত্য ও বিনোদন পর্দায় তারকার অপমৃত্যু, অবারিত হচ্ছে নতুনদের পথ

পর্দায় তারকার অপমৃত্যু, অবারিত হচ্ছে নতুনদের পথ

25

ডেস্ক রিপোর্ট: নির্ভরশীল ও সম্ভাবনাময় তারকারা সব ব্যক্তিগত কারণে দর্শকের কাছে অপাংক্তেয় হয়ে যাচ্ছেন। একজন সফল পরিচালক কাকে নিয়ে ছবি বানাবেন, এই নিয়ে বেশ বিড়ম্বনায় রয়েছেন। পরিচালক মালেক আফসারিও আগামী ছবিতে নতুন মুখ নেওয়ার কথা ভাবছেন।

তিনি ব্যাখ্যা দিয়ে বলেছেন, কাকে নিয়ে ছবি বানাবেন কারোইতো বাজার নেই। মৌসুমী, শাবনূর, পপি, পূর্ণিমারা অনেক আগেই আলোচনার বাইরে চলে গেছেন। শাকিব খান, অপু বিশ্বাস, পরী মনি, বুবলী, মাহিয়া মাহী বা হালের পূজা চেরি পর্যন্ত কোনো নায়িকার উপরই নির্ভর করে কেউ আর বিনিয়োগ করতে চাইছেন না।

দেলোয়ার জাহান ঝন্টু বলেছেন, শাকিব খানের হাতে এখন আর কোনো নতুন ছবি নেই। যেগুলোর কথা বলা হচ্ছে সেগুলোর মধ্যে প্রায় সবগুলোরই নেপথ্যে রয়েছেন শাকিব খান নিজেই। প্রযোজক পরিবেশক সমিতিতে বসে বেশ কয়েকজন পরিচালক ও প্রযোজক তারকাদের বর্তমান পরিস্থিতি নিয়ে হতাশ। তারা মনে করেন প্রায় সব তারকারই পর্দায় অপমৃত্যু ঘটেছে।

তারা মনে করছেন, তারকাদের ছবিতে বিড়ম্বনার শিকার না হয়ে নতুনদের নিয়ে কাজ করাই ভালো। কারণ ব্যাখ্যা করে বলছেন, প্রথম তারকাদের ছবিতে নেওয়ার পর শুরু হয়ে যায় তাদের নানা টালবাহানা। গাড়ির ড্রাইভারের যাতায়াত ভাড়াও বহন করতে হয় প্রযোজককে। থাকা, খাওয়ার নানা টালবাহানা ও আবদার প্রযোজককে হজম করতে হয়। নতুনদের নিলে অন্তত শান্তিপূর্ণভাবে ছবির শুটিং করা যাবে। যথাসময়ে ছবির শুটিং এবং ডাবিংয়ের কাজও করা যাবে। শিডিউল নিয়েও জটিলতার শিকার হতে হবে না। তারকারা চাইলেই একটি ছবির কাজ দ্রুত শেষ করে দিতে পারেন। কিন্তু তারা সেটা না করে অহেতুক বিভিন্ন ব্যস্ততা দেখিয়ে ছবির কাজ ফাঁসিয়ে দেন। তারকাদের বিরুদ্ধে আরো এন্তার অভিযোগ রয়েছে নির্মাতাদের।

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রযোজক-পরিচালক বলেন, তারকা বন্ধনে আটকে পড়া চলচ্চিত্রশিল্প সেই বন্ধন ছিন্ন করে বেরিয়ে আসতে চাইছে। তাই নির্মাতাদের বেশির ভাগই এখন নতুনদের দিকে ঝুঁকছেন।
আমাদের সময়.কম