Home রাজনীতি পদ্মা সেতুর বর্ণাঢ্য উদ্বোধনে নগরজুড়ে আ‘লীগের উচ্ছ্বাস

পদ্মা সেতুর বর্ণাঢ্য উদ্বোধনে নগরজুড়ে আ‘লীগের উচ্ছ্বাস

51

স্টাফ রিপোর্টার: পদ্মা সেতু বর্ণাঢ্য উদ্বোধনের মাহেন্দ্রক্ষণের সাক্ষী হলো রাজধানীবাসীও। ঐতিহাসিক দিনটিকে স্মরণীয় রাখতে আনন্দ-উচ্ছ্বাসের পাশাপাশি নগরের অলিগলি ও থানা-ওয়ার্ডের কার্যালয়গুলোতে বর্ণাঢ্য নানা আয়োজন ছিল চোখে পড়ার মতো। আজ শনিবার সকাল ৯টা থেকে নগরের বিভিন্ন এলাকা থেকে বাস, মিনিট্রাক ও অটোরিকসাসহ নানা যান-বাহনে পদ্মা সেতুর বড় বড় উদ্বোধনী ব্যানার-ফেস্টুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সাজিয়ে পাড়া-মহল্লায় বাদ্য বাজিয়ে শুরু হয় শোভাযাত্রা।
ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি পুত্র মশিউর রহমান মোল্লা সজল। এই নেতা পদ্মা সেতুর জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দেখার জন্য নিজ এলাকায় ১০টি বড় পর্দার মাধ্যমে বিশেষ আয়োজন করেছেন। একইদিন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখতে থানা-ওয়ার্ডের নেতারা দলীয় নেতাকর্মীদের নিয়ে একধনের আনন্দ সমাবেশের আয়োজন করেছেন। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি এতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। প্রধানমন্ত্রীর সেতু উদ্বোধনের পর পরই উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করান এই নেতা। ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল জানান, আজকের দিনটি ইতিহাসের পাতায় লিপিবদ্ধ হয়ে থাকবে। এই সুযোগ থেকে (সাক্ষী) কেউ যাতে বাদ না যায়, সেই কারণে ডেমরা থানাধীণ বিভিন্ন এলাকায় বড় পর্দার (প্রজেক্টর) মাধ্যমে সরাসরি পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান দেখার ব্যাবস্থা করেছি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টা আর সাধনার মধ্যদিয়ে কতকষ্টে নিজস্ব অর্থায়নে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পদ্মা সেতু তৈরি করা হয়েছে, এটা সবাই জানতে পারবে। তাই যারা ওই অনুষ্ঠানে যেতে পারেননি, কেবল তাদের জন্য ঐতিহাসিক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি দেখার ব্যাবস্থা করেছি। মশিউর রহমান মোল্লা সজলের মতো রাজধানীর প্রতিটি থানা-ওয়ার্ডে প্রজেক্টরের মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানোর ব্যাবস্থা করেছেন অনেকে। অপরদিকে বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর পাশ্ববর্তী জেলা নারায়ণগঞ্জবাসী স্বাগত জানিয়েছে পদ্মার উদ্বোধনকে। ‘পদ্মা সেতু’ উদ্বোধনের মাহেন্দ্রক্ষণে সোনারগাঁও উপজেলার হাজার হাজার নেতাকর্মী নিয়ে সাইনবোর্ড ও পোস্তখোলা রোর্ডে আনন্দ উচ্ছ্বাস ও র‌্যালী করেছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক এমপি ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের প্রথম যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব আব্দুল্লাহ আল-কায়সার হাসনাত। কথা হয় আওয়ামী লীগের র্দুদিনের এই পরীক্ষিত নেতারা সাথে। তিনি বলেন, পদ্মা সেতু সমগ্র দেশের উন্নয়নের প্রতীক। বাঙালির দীর্ঘ সময়ের ‘স্বপ্নের পদ্মা সেতু’ এখন দৃশ্যমান। জাতির আত্মমর্যাদার প্রতীক এই সেতু উদ্বোধনকে ঘিরে উৎসাহপূর্ণ অপেক্ষা, অবশেষে অবসান হলো। আজ সবার হৃদয় আনন্দে উদ্বেলিত। এসময় প্রধানমন্ত্রীর এই সফলতার ভূয়সী প্রশংসা করেন তিনি। পরে সন্ধ্যায় নিজ এলাকা সোনারগাঁও উপজেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন তিনি। রাতে কাচঁপুর চৌরাস্তায় আতশবাজিতে প্রকম্পিত করে তুলেন আকাশ-বাতাস।
বায়তুল মোকাররমে বিশেষ দোয়া: পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শুকরিয়া আদায় করে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার বাদ যোহর এ মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. এহসানুল হক। দোয়া ও মোনাজাতে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার, উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।