Home রাজনীতি নির্যাতন চালিয়ে চলমান আন্দোলন দমন করা যাবে না: ফকরুল

নির্যাতন চালিয়ে চলমান আন্দোলন দমন করা যাবে না: ফকরুল

18

ডেস্ক রিপোর্ট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক বিবৃতিতে বলেছেন, ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিরোধী দলের কর্মসূচি এবং নেতৃবৃন্দের বিরুদ্ধে যেভাবে আক্রমনাত্মক বক্তব্য, হুমকী-ধমকী ও বিরোধী দলের কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি দিয়ে সংঘাত-নৈরাজ্য সৃষ্টিতে উস্কানী দিচ্ছেন, তাতে তাদের নেতা কর্মীরা অতি উৎসাহী হয়ে তৃণমূলে বিরোধী দলের নেতা কর্মীদের ওপর সন্ত্রাসী হামলা চালাচ্ছে। তাদের এ হামলা থেকে বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক নেতৃবৃন্দও বাদ যাচ্ছে না। গণবিচ্ছিন্ন ও গণতন্ত্র বিরোধী সরকার তার ফ্যাসিবাদ ও কর্তৃত্ববাদী, দুঃশাসন নির্বিঘ্নে চালাতে বিরোধী দলের ওপর নিষ্ঠুর দমন-নিপীড়ন অব্যাহত রেখেছেন। দমন-নিপীড়ন, নিষ্ঠুর নির্যাতন চালিয়ে চলমান আন্দোলন দমন করা যাবে না।

বিবৃতিতে বিএনপি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ২৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবসে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবীতে ময়মনসিংহের সমাবেশে যোগ দেওয়ায় বীর মুক্তিযোদ্ধা ও পাগলা থানা
বিএনপির অন্যতম যুগ্ম আহবায়ক শেখ মোঃ ইসহাক এবং যুগ্ম আহবায়ক আনসারুল ইসলামের ওপর নৃশংস হামলা সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ। ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিরোধী দলের কর্মসূচি এবং নেতৃবৃন্দের বিরুদ্ধে যেভাবে আক্রমনাত্মক বক্তব্য, হুমকী-ধমকী ও বিরোধী দলের কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি দিয়ে সংঘাত-নৈরাজ্য সৃষ্টিতে উস্কানী দিচ্ছেন, তাতে তাদের নেতা কর্মীরা অতি উৎসাহী হয়ে তৃণমূলে বিরোধী দলের নেতা কর্মীদের ওপর সন্ত্রাসী হামলা চালাচ্ছে। তাদের এ হামলা থেকে বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক নেতৃবৃন্দও বাদ যাচ্ছে না। গণবিচ্ছিন্ন ও গণতন্ত্র বিরোধী সরকার তার ফ্যাসিবাদ ও কর্তৃত্ববাদী, দুঃশাসন নির্বিঘ্নে চালাতে বিরোধী দলের ওপর নিষ্ঠুর দমন-নিপীড়ন অব্যাহত রেখেছেন। দমন-নিপীড়ন, নিষ্ঠুর নির্যাতন চালিয়ে চলমান আন্দোলন দমন করা যাবে না।

বিবৃতিতে তিনি বলেন, পাগলা ও গফরগাঁও এলাকায় আওয়ামী নেতাকর্মীরা দীর্ঘদিন ধরে ত্রাসের রাজত্ব কায়েম করছে। সেখানে বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচি পালন করার অধিকার নেই। নেতাকর্মীরা স্থানীয় পর্যায়ে রাজনৈতিক কর্মসূচি পালন ও সামাজিক বা ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ এবং ঢাকা বা ময়মনসিংহে দলীয় কর্মসূচিতে স্থানীয় নেতা কর্মীরা যোগ দিতে গেলেও আওয়ামী সন্ত্রাসীরা তাদের ওপর হামলে পরছে। এতে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নিহত, পঙ্গুত্ববরণ এবং মারাত্মক আহত হয়েছেন। মিথ্যা ও গায়েবী মামলায় গ্রেফতার এবং হয়রানীর শিকার হচ্ছেন। ক্ষমতাসীন দলের এহেন সন্ত্রাসী কর্মকান্ডে স্থানীয় প্রশাসনও নিরব ভূমিকা পালন করছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব ময়মনসিংহের পাগলা থানা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ মোঃ ইসহাক এবং যুগ্ম আহবায়ক আনসারুল ইসলামের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।