Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

50

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল আজ ২৪ নভেম্বর বুধবার প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এসময় ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম এবং অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মোট ১হাজার ৫শ’ ৭০টি আসনের বিপরীতে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮১হাজার ৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৭হাজার ৯শ’ ৯৪জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৯.৮৭%।

উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৯ নভেম্বর ২০২১ বিকাল ৩টা থেকে ০৬ ডিসেম্বর ২০২১ বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিনś কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৫ নভেম্বর ২০২১ থেকে ০২ ডিসেম্বর ২০২১ তারিখের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য ১হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ২৫ নভেম্বর ২০২১ থেকে ০২ ডিসেম্বর ২০২১তারিখের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd
ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে DU GHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

উল্লেখ্য, গত ২৩ অক্টোবর ২০২১ শনিবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।