Home খেলা ঢাবিতে ৮দিনব্যাপী নাট্যোৎসব শুরু

ঢাবিতে ৮দিনব্যাপী নাট্যোৎসব শুরু

39

ডেস্ক রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের উদ্যোগে ৮দিনব্যাপী ১৬তম কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব গতকাল ০১ ডিসেম্বর বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নাট্যোৎসবের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রখ্যাত অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, এমপি-কে নাট্যজন সম্মাননা প্রদান করা হয়।

থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান মো. আশিকুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই নাট্যোৎসবের সাফল্য কামনা করে বলেন, সাংস্কৃতিক চর্চার মাধ্যমে শিক্ষার্থীরা সৃজনশীল চিন্তার বিকাশ ঘটাতে পারে। নাট্যচর্চার মাধ্যমে অসাম্প্রদায়িক, মানবিক ও সৃষ্টিশীল সমাজ বিনির্মাণে কাজ করার জন্য উপাচার্য থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, ৮দিনব্যাপী এই নাট্যোৎসবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬ টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিভাগীয় শিক্ষার্থীদের পরিবেশনায় ২টি করে নাটক মঞ্চস্থ হবে।