Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ড. মো. খলিলুর রহমান ট্রাস্ট ফান্ড স্বর্ণপদক প্রবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ড. মো. খলিলুর রহমান ট্রাস্ট ফান্ড স্বর্ণপদক প্রবর্তন

49

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ড. মো. খলিলুর রহমান ট্রাস্ট ফান্ড স্বর্ণপদক প্রবর্তন করা হয়েছে। আজ ২৬ ডিসেম্বর রবিবার উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের উপস্থিতিতে এই স্বর্ণপদক প্রবর্তন করা হয়।
এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রফেসর ড. মো. খলিলুর রহমান-এর স্ত্রী মিসেস তাহমিনা খলিল ১২ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন। এসময় জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইয়ারুল কবীর, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং দাতা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।
এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের এমএস পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী একজন শিক্ষার্থীকে ‘প্রফেসর ড. মো. খলিলুর রহমান ট্রাস্ট ফান্ড স্বর্ণপদক’ প্রদান করা হবে।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে মেধাবী শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. খলিলুর রহমান বিশ্ববিদ্যালয়ের নিওরোসায়েন্স রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।