Home খেলা টি-টোয়েন্টি দলের অধিনায়ক সোহান

টি-টোয়েন্টি দলের অধিনায়ক সোহান

42

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান। আসন্ন জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে এ সিদ্ধান্ নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ এ কথা জানান।
সেই সাথে আসন্ন জিম্বাবুয়ে সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য পৃথক-পৃথক দল ঘোষনা করেছে বিসিবি।
আজ জিম্বাবুয়ে সফর নিয়ে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের সাথে বৈঠক করেন জালাল, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও নির্বাচক আব্দুর রাজ্জাক। বৈঠকে সিদ্বান্ত হয়, জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি অধিনায়কত্ব করবেন সোহান। বাংলাদেশের অষ্টম টি-টোয়েন্টি অধিনায়ক হলেন সোহান।
এ ব্যাপারে সাংবাদিকদের জালাল বলেন, টি-টোয়েন্টি টিম নিয়ে আমাদের কিছু ইস্যু ছিল। আমরা কয়েকদিন ধরে আলোচনা করছিলাম। কারণ আপনারা জানেন, টেস্ট ও টি-টোয়েন্টিতে আমাদের উন্নতিটা ধারাবাহিক নয়। সামনে যেহেতু একটা টি-টোয়েন্টি সিরিজ আছে, এ জন্য অনেক চিন্তাভাবনা ছিল বোর্ডের।
তিনি আরও বলেন , আপনারা জানেন, টি-টোয়েন্টিতে অধিনায়ক ছিল মাহমুদুল্লাহ। আমরা কয়েকদিন ধরে আলাপ-আলোচনা করছি তার ক্যাপ্টেন্সি ইস্যু নিয়ে। আমরা আজকে রিয়াদকে ডেকেছিলাম এবং টি-টোয়েন্টি টিম নিয়ে আলোচনা করেছি। তার সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি, এবার আমরা জিম্বাবুয়েতে নতুন টিম পাঠাতে চাচ্ছি।
আগামী ৩০ জুলাই থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সিরিজের বাকি দুই ম্যাচ হবে যথাক্রমে- ৩১ জুলাই ও ২ আগস্ট।
টি-টোয়েন্টি শেষে ওয়ানডে সিরিজ সিরিজের লড়াইয়ে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে- ৫, ৭ ও ১০ আগস্ট। দুই ফরম্যাটেই সিরিজের সবগুলো ম্যাচ হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।
জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ টি-টোয়েন্টি দল : নুরুল হাসান সোহান (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, শেখ মাহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।
জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ ওয়ানডে দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম।