Home জাতীয় টিকা নেয়ার জন্য নাটোর আধুনিক সদর হাসপাতালে উপচে পড়া ভিড়।

টিকা নেয়ার জন্য নাটোর আধুনিক সদর হাসপাতালে উপচে পড়া ভিড়।

37

বুলবুল আহমেদ নাটোর প্রতিনিধি: করণা প্রতিরোধক টিকা নেয়ার জন্য নাটোর আধুনিক সদর হাসপাতাল টিকাকেন্দ্রে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সোমবার সকাল থেকেই হাসপাতালে দুটি মূল ফটকের বাইরে থেকে টিকাদানের কক্ষ পর্যন্ত গায়ে গা লাগিয়ে লাইন ধরে দাঁড়িয়ে আছেন নারী পুরুষ। এ সময় বৃদ্ধ অসুস্থ মানুষদের বসে পড়তে দেখা গেছে বারান্দার উপরে। টিকে টিকা নিতে আসা একজন জানান কক্ষ সংখ্যা বৃদ্ধি করলে এবং টিকাদানকারী লোক সংখ্যা বৃদ্ধি করলে এমন কষ্ট পেতে হতো না টিকা গ্রহণকারীদের।

আরেকজন জানান এত ভিড়ে ঠাসাঠাসি করে লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্য বিধি লংঘন করে টিকা নিতে হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো পদক্ষেপ নিচ্ছে না। হাসপাতালে সহকারী পরিচালক ডাক্তার পরিতোষ রায় জানান যাদের নিবন্ধন সম্পন্ন হয়েছে এবং আজকে তারিখ পেয়েছেন শুধুমাত্র তারাই টিকা গ্রহণ করতে পারবেন। তিনি আরও জানান সকালে এমন ভিড় দেখে মাইকে ঘোষণা দেয়া হয়েছে যে যারা শুধুমাত্র আজকেই টিকা গ্রহণের এসএমএস পেয়েছেন শুধুমাত্র তারাই থাকবেন অন্যেরা দয়া করে বাসায় ফিরে যাবেন। কিন্তু কেউই এই সব কথায় কর্ণপাত করছেন না।

তিনি আরো জানান, টিকা প্রাপ্তি সাপেক্ষে আমরা সকল কেই টিকা প্রদানের চেষ্টা চালিয়ে যাচ্ছি। আগে মাইকিং করে টিকা গ্রহণকারীদের ডেকে নিয়ে এসে টিকা দেয়া হতো। কিন্তু করণা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দৃশ্যপট পাল্টে গিয়ে এখন এসএমএস না পাওয়া লোকজন এসে হাসপাতালে ভিড় জমাচ্ছেন। এতে স্বল্প সংখ্যক কর্মী নিয়ে আমরাও হিমশিম খাচ্ছি। উল্লেখ্য এখন সিনো ফার্মের প্রথম এবং দ্বিতীয় উভয়ের ডোজ টিকা প্রদান করা হচ্ছে।