Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে হাল্ট প্রাইজের চুড়ান্ত পর্ব শনিবার

জাবিতে হাল্ট প্রাইজের চুড়ান্ত পর্ব শনিবার

39

বোরহান উদ্দীন রব্বানী, জাবি প্রতিনিধি :জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উদ্যোক্তা বিষয়ক আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ অন-ক্যাম্পাস ইভেন্টের’ চুড়ান্ত পর্ব আগামীকাল শনিবার (০৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতা করেছে ‘মেন্টরস’।

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) বিকালে হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিটেক্টর আরিফা সুলতানা রিতু এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পঞ্চমবারের মতো হাল্ট প্রাইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। গত ডিসেম্বর মাসে এ প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন শুরু হয়। পরে ১৬ জানুয়ারি রেজিষ্ট্রেশন প্রক্রিয়া শেষ হয়। এরপর ২০ জানুয়ারি প্রতিযোগিতার প্রথম পর্ব এবং ২৭ জানুয়ারি দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে উই শোড আপ, নকশি কাঁথা, হোয়াটস নেক্সট, আলুর চপ ও এপোক্যালিপস দল প্রতিদ্বন্দ্বীতা করবে। এ প্রতিযোগিতার মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক।

হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিটেক্টর আরিফা সুলতানা রিতু বলেন, দীর্ঘ চার মাসের প্রস্তুতি শেষে আগামীকাল প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হতে যাচ্ছে৷ যাদের সহযোগিতায় প্রতিযোগিতা সফলভাবে সমাপ্ত করার দারপ্রান্তে এসেছি, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করি, চুড়ান্ত পর্বে দলগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী আয়োজিত ও শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত হাল্ট প্রাইজ একটি বার্ষিক প্রতিযোগিতা। যেখানে বিভিন্ন ধরনের সামাজিক সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে থাকেন। প্রতি বছর এই প্রতিযোগিতাটি একটি নির্দিষ্ট সমস্যার ভিত্তিতে চ্যালেঞ্জ নির্ধারণ করা হয় এবং শিক্ষার্থীরা তাদের নিজস্ব চিন্তাভাবনার আলোকে সমাধানমূলক আইডিয়া উপস্থাপন করে থাকেন। সমস্যার সমাধান ও সেই সমাধান থেকে ব্যবসার সুযোগ তৈরি করার জন্য পুরস্কার হিসেবে বিজয়ী দলকে দেওয়া হয় ১ মিলিয়ন ইউএস ডলার।