Home রাজনীতি গভীর সংকটে নিমজ্জিত দেশের মানুষ: মির্জা ফকরুল

গভীর সংকটে নিমজ্জিত দেশের মানুষ: মির্জা ফকরুল

30

ডেস্ক রিপোর্ট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,“২০১৪ এর ৫ জানুয়ারীর মতো ৩০ ডিসেম্বর ২০১৮ সালে আবারও প্রহসন ও জোরজবরদস্তির নির্বাচন করে ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে বর্তমান শাসকগোষ্ঠী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের, গ্রেফতার ও কারান্তরীণের পাশাপাশি বিরামহীন দমন-পীড়ণ অব্যাহত রেখেছে। মানুষের মৌলিক মানবাধিকারকে তোয়াক্কা না করে দেশ শাসনের ফলে বর্তমানে এক গভীর সংকটে নিমজ্জিত দেশের মানুষ। বর্তমান অবৈধ সরকারের ভয়াবহ দুঃশাসন ও অনাচারের করাল গ্রাস থেকে এখনই দেশকে মুক্ত করতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। নইলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে। আজ ২৯ নভেম্বর সকাল ১০ টায় ভোলার চরফ্যাশন সদর রোডে চরফ্যাশন উপজেলা যুবদল ও চরফ্যাশন পৌরসভা যুবদলের নব-নির্বাচিত আহ্বায়ক কমিটির শান্তিপূর্ণ মিছিলে আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলায় চরফ্যাশন উপজেলা যুবদলের সদ্য নবনির্বাচিত আহ্বায়ক শহীদুল আলম প্রিন্সসহ চরফ্যাশন উপজেলা যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক তফাজ্জল হোসেন এবং চরফ্যাশন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফ ফরাজীসহ শতাধিক নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। মেহেরপুর জেলা ও গাংনী উপজেলার বিএনপি নেতা সহ অঙ্গ-সহযোগী সংগঠনের ১১ জনের নাম উল্লেখ করে এবং ১৫/২০ জনকে অজ্ঞাত আসামী করে নেতাকর্মীদের নামে বানোয়াট ও মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার এবং নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালানো হচ্ছে। অবৈধ সরকার দেশব্যাপী বিরোধী দলের নেতাকর্মীদের ওপর যে জুলুম-নির্যাতন চালাচ্ছে এসব ঘটনা তারই ধারাবাহিকতা।
গতকাল সন্ধ্যায় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম এর ধানমন্ডিস্থ বাসভবনে পুলিশের অতর্কিত অভিযান ও নেতাকর্মীদের গ্রেফতার, আজ ভোলার চরফ্যাশনে যুবদলের শান্তিপূর্ণ মিছিলে আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলা ও শতাধিক নেতাকর্মীকে আহত করা, গতকাল জামালপুর জেলাধীন মেলান্দহ পৌর বিএনপি নেতা আমিনুল ইসলাম রেনু, আব্দুল আজিজ, স্বেচ্ছাসেবক দল নেতা মোঃ নবীনসহ ৫ জন নেতাকর্মীকে গ্রেফতার এবং নেত্রকোণা জেলাধীন পূর্বধলা উপজেলা বিএনপি নেতা আবু তাহের তালুকদার, শহীদুল্লাহ ইমরান, সায়েদুর রহমান তালুকদার, বাবুল আলম তালুকদারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৫ জন নেতাকর্মীর নামে মিথ্যা মামলা, মেহেরপুরে নেতাকর্মীদের নামে ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ এক বিবৃতিতে উপরোক্ত কথা বলেন তিনি।।
বিএনপি মহাসচিব বলেন, আজ ভোলায় আওয়ামী সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি। হামলাকারী দুস্কৃতিকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানাচ্ছি।