Home সারাদেশ কলাপাড়ায় উন্নয়ন কর্মকান্ড নিয়ে গণমাধ্যমের মুখোমুখি এমপি মহিব।।

কলাপাড়ায় উন্নয়ন কর্মকান্ড নিয়ে গণমাধ্যমের মুখোমুখি এমপি মহিব।।

30

লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ একটি প্রকাশনার মোড়ক উন্মোচন

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো.মহিববুর রহমান মহিব এমপি বলেছেন, দক্ষিণ জনপদে উন্নয়নের কেন্দ্রবিন্দুতে রয়েছে কলাপাড়া উপজেলা। এ উপজেলাকে প্রশাসনিক জেলা হিসেবে ঘোষণা, কুয়াকাটা সমুদ্র সৈকতের ভাঙন রোধ, রাঙ্গাবালী সদর ইউনিয়নকে পৌরসভায় রূপান্তর, মহিপুর থানাকে উপজেলায় রূপান্তর করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য হিসেবে তিনি বিগত চার বছরে যেসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করেন তা নিয়ে বিস্তারিত তুলে ধরার জন্য এক প্রেস ব্রিফিং এ তিনি উপরোক্ত পরিকল্পনার কথা জানান। রবিবার বেলা ১১ টায় কলাপাড়া পৌর শহরের শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্্ের ‘বঙ্গবন্ধু কণ্যা দেশরতœ শেখ হাসিনার উন্নয়নের মহাসড়কে কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা এবং মহিপুর থানা’ শিরোনামে একটি প্রকাশনার মোড়ক উন্মোচন করেন। মূলত এ প্রকাশনার মাধ্যমে বিগত চার বছরে উপকূলের এ জনপদে তিনি যেসব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেন, তার বিস্তারিত তুলে ধরেন। এ ছাড়া জাতীয় সংসদে এলাকার নানামুখি উন্নয়ন কর্মকান্ডের ৫০টি প্রস্তাব তুলে ধরার কথা তিনি প্রকাশনায় উল্লেখ করেছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে তিনি কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলার উন্নয়ন কর্মকান্ড নিয়ে যে নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন তা অধিকাংশ বাস্তবায়ন করা হয়েছে বলে তিনি দাবি করেন। এসময় জাতীয় ও আঞ্চলিক পত্রিকার স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
কলাপাড়ায় প্রস্তাবিত শেখ হাসিনা বিমান বন্দরের জমি অধিগ্রহন প্রসঙ্গে এমপি মহিব বলেন, উপজেলার চাকামইয়া ও ধুলাসার ইউনিয়নে দুটি জায়গা চিহ্নিত করা হয়েছে। সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত সাপেক্ষে বিমান বন্দরের জন্য জায়গা নির্ধারন করা হবে। এছাড়া কলাপাড়ায় অবস্থিত ঝড় সংকেতকারী রাডার ষ্টেশন ও পাইলট বেলুন অবজারভেটরির (পিবিও) ফ্রিকোয়েন্সী ইমেজ শাখার ট্রান্সমিশন সিষ্টেম ও সার্ভে সিষ্টেমের যন্ত্রাংশের ত্রুটির কারণে বিগত চার বছর ধরে ষ্টেশনটির অপারেশনাল কার্যক্রম বন্ধ রয়েছে। এটিও দ্রুত সচল হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, কুয়াকাটা সৈকত সংরক্ষণ ও এর সৌন্দর্য বর্ধণের জন্য প্রস্তাব দেয়া হয়েছে। পানি সম্পদ মন্ত্রনালয় এ নিয়ে কাজ করছে।
সাগরবক্ষে মাছ ধরারত জেলে নৌকা-ট্রলার সমূহের নিরাপদ আশ্রয় নেয়ার জন্য সাগর মোহনার মহিপুর ইউনিয়নের শিববাড়িয়া পোতাশ্রয়কে খনন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সাগরবক্ষে জেগে ওঠা চর বিজয়ে জীববৈচিত্র সংরক্ষণকল্পে এখানে যাতে কোনো বসতি স্থাপন করা না হয় সে জন্য দ্রুত পদক্ষেপ নেয়া, কুয়াকাটার সামগ্রিক উন্নয়নের জন্য কুয়াকাটা উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের প্রক্রিয়াকে তরান্বিত করা, কুয়াকাটা হাসপাতালকে ২০ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ, কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর চিকিৎসা সেবার মান উন্নীত করা, সাগর বেষ্টিত রাঙ্গাবালীর পুরো উপজেলাকে পর্যটনের আওতায় নেয়া এবং পায়রা বন্দর, তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কর্মকান্ডের জন্য যাঁদের জমি অধিগ্রহন করা হয়েছে, তারা যাতে কলাপাড়া উপজেলা সদর থেকে ক্ষতিপূরণের অর্থ তুলতে পারেন সে জন্য ভূমি অধিগ্রহন কার্যালয়ের একটি ইউনিট কলাপাড়ায় দ্রুত চালু করার আশ্বাস প্রদান করেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব তালুকদার। এ সময় অন্যদের মধ্যে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ নাসির উদ্দিন, রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.দেলোয়ার হোসেন, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শহীদুল ইসলাম বিশ্বাস, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আ: বারেক মোল্লা এবং কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসীম প্রমুখ ব্যক্তিবর্গসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে জাতির জনক ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সঞ্চলনা করেন কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোজবাহউদ্দিন মান্নু ও সাংবাদিক গোফরান পলাশ।