Home রাজনীতি ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল ও এমডি’র অপসারণের দাবিতে মিছিল ও...

ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল ও এমডি’র অপসারণের দাবিতে মিছিল ও স্মারকলিপি পেশ

37
????????????????????????????????????

ডেস্ক রিপোর্ট: করোনা সংকটে মানুষের আর্থিক দুরাবস্থার সময়ে ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার, দুর্নীতিবাজ এমডি তাকসিম এ খানের অপসারণ ও ঢাকা মহানগরের দখলকৃত খাল-পুকুর-ডোবা উদ্ধার করে জলাবদ্ধতা নিরসনের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ আজ ২১ জুন বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি পেশ করেন।
বাসদ ঢাকা মহানগর শাখার আহ্বায়ক ও বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন, বাসদ কেন্দ্রীয় বর্ধিত পাঠচক্র সদস্য ও নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, বাসদ ঢাকা মহানগর সদস্য সচিব জুলফিকার আলী, আহসান হাবিব বুলবুল ও খালেকুজ্জামান লিপন। সমাবেশ শেষে একটি প্রতিনিধি দল সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে স্মারকলিপি পেশ করেন।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ঢাকা ওয়াসা ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল নগরবাসীকে সুপেয় পানি সরবরাহের একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে। কিন্তু কালের পরিক্রমায় এ প্রতিষ্ঠানটি মুনাফালোভী বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বর্তমান সরকার গত ১৩ বছরে ১৪ বার পানির দাম বৃদ্ধি করলো। আর এই জনদুর্ভোগ বাড়ানোর ক্ষেত্রে দুর্নীতিবাজ ওয়াসা এমডি’র কারসাজি মুখ্য ভূমিকা পালন করছে। সরকার সকল নিয়ম-রীতি ভেঙে তাকসিম এ খানের মতো দুর্নীতিবাজকে ওয়াসার এমডি হিসেবে গত ২০১০ সালের ১৪ অক্টোবর নিয়োগ দেয়ার পর দফায় দফায় মেয়াদ বৃদ্ধি করছে। একই সাথে তার বেতনও বৃদ্ধি করে চলেছে। শুরুতে ৬০ হাজার টাকা মূল বেতন অন্যান্য ভাতাসহ ১ লাখ ২০ হাজার টাকা বর্তমানে ৪২১% বৃদ্ধি করে ৬ লাখ ২৫ হাজার টাকা করা হয়েছে।
নেতৃবৃন্দ বলেন, করোনার এই সংকটকালে মানুষের আয় যখন কমে গেছে, কাজ হারিয়ে বেকার হয়েছে তখন পানির দাম বৃদ্ধি মরার ওপর খাড়ার ঘা এর সামিল। নেতৃবৃন্দ পানির দাম বৃদ্ধি নয়, ওয়াসার দুর্নীতি-অনিয়ম বন্ধের দাবি জানান।