Home খেলা ঈদুল আযহা’র দ্বিতীয় দিন মাঠে গড়াচ্ছে লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট

ঈদুল আযহা’র দ্বিতীয় দিন মাঠে গড়াচ্ছে লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট

56

আনিছ আহমেদ (শেরপুর) প্রতিনিধি: ঝিনাইগাতীতে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট ২০২২। আসছে ঈদুল আযহার দ্বিতীয় দিন মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টের প্রথম আসর। ঈদুল আযহার দ্বিতীয় ও তৃতীয় দিন (দুই দিন ব্যাপী) ঝিনাইগাতী উপজেলার “শেখ রাসেল মিনি স্টেডিয়াম” ঝিনাইগাতী উপজেলার আষি ও নব্বই দশকের স্থানীয় সাবেক ফুটবলারদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। ইতোমধ্যে চারটি দলের খেলোয়াড় নিয়ে ঝিনাইগাতী উপজেলার ইতিহাস-ঐতিহ্যের সাথে সামঞ্জস্য রেখে ৪ টি দলের নাম চূড়ান্ত করা হয়েছে।

চূড়ান্ত হওয়া দলগুলো হলো ধলেশ্বরী ফুটবল একাদশ (অধিনায়ক : মোঃ শাহ আলম মুকুল শেখ ও টিম ম্যানেজার : মোঃ সোলায়মান), ঝিনাই ফুটবল একাদশ (অধিনায়ক: শাহাদাৎ হোসেন মিলন ও টিম ম্যানেজার : নাজমুল হুদা রকি), মালিঝি ফুটবল একাদশ (অধিনায়ক : মোঃ উসমান গনি ও টিম ম্যানেজার : আলহাজ্ব হারুন উর রশিদ) এবং শালবন ফুটবল একাদশ (অধিনায়ক : কামরুল হাসান কামরান ও টিম ম্যানেজার : নাজমুল ইসলাম)।
আয়োজক কমিটির আহবায়ক এ,বি,এম রাজিকুর রহমান বলেন, এক সময় যারা মাঠ দাপিয়ে ঝিনাইগাতীর ফুটবল উজ্জ্বল রেখেছিলো, তারা আজ বিভিন্ন কর্মক্ষেত্রে ব্যস্ত। ঈদের ছুটিতে তাদের নিয়ে আমাদের এই আয়োজন। যাতে করে নতুন প্রজন্ম লেখাপড়ার পাশাপাশি খেলার প্রতি আগ্রহী হয়ে ওঠে। প্রাণ চাঞ্চল্য ফিরুক প্রতিটি মাঠে। শিশু, কিশোর ও তরুণরা তাদের লেখাপড়ার ফাঁকে খেলাধুলায় পারদর্শী হয়ে উঠুক, এটাই আমাদের উদ্দেশ্য। যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সোহেল আয়োজন সম্পর্কে বলেন, এক সময় কিশোর ও তরুণরা লেখাপড়ার পাশাপশি বিভিন্ন খেলাধুলা ও সহপাঠক্রমিক কার্যক্রমে ব্যস্ত থাকতো। কিন্তু এখন সময়ের সাথে সাথে সবার হাতে মোবাইল উঠেছে, যার কারণে সবাই গুরুত্বপূর্ণ সময় নষ্ট করছে। আমরা চাই সবাই আবার খেলার মাঠে ফিরুক।
প্রথম আসরের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ। এবারের আয়োজনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও বিশিষ্ট ক্রিড়া ব্যক্তিত্ব মানিক দত্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঝিনাইগাতী উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহ আলম এবং প্রিয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রথম আসরের টাইটেল স্পন্সর প্রতিষ্ঠানের সভাপতি আমিনুল ইসলাম (আকাশ)। খেলায় অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, ফেসবুক লাইভ ও ঘরে বসে খেলা দেখার জন্য স্থানীয় ক্যাবল টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হচ্ছে। খেলার মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জেলার প্রথম অনলাইন সংবাদ মাধ্যম শেরপুর টাইমস ও ফেসবুকে সরাসরি সম্প্রচার দেখা যাবে শেরপুর লাইভের ফেসবুক পেজ ও শেরপুর ৩৬০ ডিগ্রি গ্রুপে। মাঠের শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে বাংলাদেশ স্কাউটের একটি সুদক্ষ টিম।
উল্লেখ্য শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় গত বছর থেকে নিয়মিত আয়োজিত হচ্ছে লিজেন্ডস কাপ ক্রিকেট টুর্নামেন্ট। দর্শকের চাহিদা এবং স্থানীয় সাবেক ফুটবলার ও ফুটবলপ্রেমীদের অনুরোধে এবারই প্রথম আয়োজিত হচ্ছে লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট। প্রতি বছর ঈদুল আযহার দ্বিতীয় ও তৃতীয় দিন এই খেলাটির ধারাবাহিক আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেছেন আয়োজক কমিটি।