৬৫টি জলমহালের ইজারা প্রদানের প্রস্তাব

যুগবার্তা ডেস্কঃ ভূমিমন্ত্রী জনাব সাইফুজ্জামান চৌধুরী’র সভাপতিত্বে আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত জলমহাল ইজারা প্রদান সংক্রান্ত কমিটির ৫৩ তম সভায়, ১৪২৬-১৪৩১ বাংলা সন মেয়াদে উন্নয়ন প্রকল্পে ইজারার জন্য চুয়াডাঙ্গায় ৪টি, রাজশাহীতে ১টি, ঝিনাইদহতে ৫টি, কিশোরগঞ্জে ১১টি, সুনামগঞ্জে ৩১টি, রংপুরে ২টি, জামালপুরে ৩টি, মেহেরপুরে ৩টি, খুলনাতে ৪টি এবং বরগুনাতে ১টি সহ মোট ৬৫টি জলমহাল ইজারা প্রস্তাব উপস্থাপন করা হয়েছে।
এর পরে, ভূমিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)তে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি (জুলাই/২০১৮ থেকে ফেব্রু/২০১৯ পর্যন্ত) সভায় চলতি অর্থবছরে ০৮টি অনুমোদিত চলমান এবং ১০টি অননুমোদিত প্রকল্পের ওপর বিস্তারিত আলোচনা হয়। অনুমোদিত প্রকল্পসমুহের অনুকূলে এডপি বরাদ্দ সর্বমোট ৭৩০.১৪ কোটি টাকা যার মধ্যে ফেব্রুয়ারি/১৯ পর্যন্ত অবমুক্ত হয়েছে ৩২৮.৮৮ কোটি এবং ব্যয় হয়েছে ১৮৫.৬৬ কোটি টাকা।
ভূমি মন্ত্রণালয়ের কর্মকাণ্ডের অগ্রগতি আরও কার্যকরী করার জন্য সশ্লিষ্ট সকলকে ভূমিমন্ত্রী প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। দুটি সভায় ভূমিমন্ত্রী ছাড়াও ভূমি সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী সহ ভূমি মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।