২৮-২৯ ফেব্রুয়ারি জাসদের ত্রি-বার্ষিক জাতীয় কাউন্সিল। জোরদার প্রস্তুতি চলছে

84

যুগবার্তা ডেস্কঃ আগামী ২৮-২৯ ফেব্রুয়ারি ঢাকায় দুই দিনব্যাপী জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২৮ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল ৩ টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট চত্ত্বরে কাউন্সিলের উন্মুক্ত উদ্বোধনী অধিবেশন হবে। উদ্বোধনী অধিবেশনে কাউন্সিলর ও ডেলিগেট হিসাবে সারা দেশ থেকে ১০ হাজারের বেশি নেতা-কর্মী যোগদান করবেন।
ঐ দিনই উদ্বোধনী অধিবেশন শেষে সন্ধ্যা ৬:৩০ টায় নির্ধারিত ১২০৫ জন কাউন্সিলরের অংশগ্রহণে কাউন্সিলের মূল অধিবেশন শুরু হবে। পরদিন ২৯ ফেব্রুয়ারি সারাদিন কাউন্সিল অধিবেশন চলবে। কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদকের খসড়া রাজনৈতিক-সাংগঠনিক রিপোর্ট, দলের খসড়া বাজেট, ঘোষণাপত্র ও গঠনতন্ত্রের উপর আনীত সংশোধনী প্রস্তাব, আগামী তিন বছরের রাজনৈতিক-সাংগঠনিক কর্মকৌশল ইত্যাদি বিষয়ে আলোচনা শেষে গৃহিত সংশোধনীসহ অনুমোদন করা হবে। এরপর কাউন্সিলে নির্বাচনী অধিবেশনে আগামী তিন বছরের জন্য নতুন কেন্দ্রীয় কার্যকরী কমিটি নির্বাচিত হবে।
জাতীয় কাউন্সিলকে সামনে রেখে জেলায় জেলায় জাসদের কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। আশা করা যায় ২৫ ফেব্রুয়ারির মধ্যে দলের ৭৮ টি সাংগঠনিক জেলার মধ্যে প্রায় সকল সাংগঠনিক জেলায় কাউন্সিল সম্পন্ন হবে। কাউন্সিল সফল করার জন্য কাউন্সিল প্রস্তুতি পরিষদের আহ্বায়ক মীর হোসাইন আখতার এবং যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম ও উম্মে হাসান ঝলমলের নেতৃত্বে কাউন্সিল প্রস্তুতি পরিষদ ও বিভিন্ন উপ-পরিষদের সদস্যবৃন্দ এবং দলের ঢাকাস্থ নেতা-কর্মীরা বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে কাজ করে চলেছেন।