২০২১ সালের মধ্যে সকল মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ করা হবে–মেনন

যুগবার্তা ডেস্কঃ  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, অাগামী ২০২১ সালের মধ্যে দেশের মাধ্যমিক বিদ্যালয় গুলো জাতীয় করণের উদ্যোগ গ্রহন করেছেন বর্তমান সরকার। এছাড়া নন-এমপিও শিক্ষকদের ন্যায্য দাবির প্রতি গুরুত্ব দিয়ে অান্তরিকতার সাথে কাজ করছে। খুব শিঘ্রই এ বিষয়টির সমাধান হবে। তবে শিক্ষকদের অারও বেশি অান্তরিকতার সাথে কাজ করতে হবে। সোমবার সকালে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের বই বিতরণ  উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সকাল সাড়ে ৮টায় প্রতিষ্ঠানের নিজস্ব মিলনায়তনে উৎসব মুখর পরিবেশে  অনুষ্ঠিত উৎসবে তিনি অারো বলেন,প্রতি বছরের মতো এ বছরও সারাদেশে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ উৎসব পালিত হচ্ছে। নতুন বইয়ের গন্ধে আমাদের শিশুরা মাতোয়ারা। সারা দেশে প্রায় ৩৫ কোটি বই বিতরণ করা হচ্ছে।শিক্ষাক্ষেত্রে এটি সরকারের একটি বড় সাফল্য।

শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন,অাপনাদের শ্রেণী কক্ষে পাঠদানে অারও বেশি মনোযোগী  হতে হবে।ছাত্র শিক্ষকের মধ্যে অান্তরিক সম্পর্ক গড়ে উঠলে অারও বেশি মর্যাদা পাবেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন জ্ঞানার্জনের জন্য বইয়ের বিকল্প নেই।তাই তোমাদের বেশি বেশি বই পড়তে হবে।

প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বই উৎসবে বিশেষ অতিথির বক্তব্যে গভর্নিং বডির সভাপতি মুহাম্মদ আরিফুর রহমান টিটু বলেন, বই হচ্ছে অতীত বর্তমান ভবিষ্যতের জ্ঞানার্জনের সেতুবন্ধন। বাংলাদেশ ছাড়া বিশ্বের অন্য কোনো দেশে বিনামূল্যে বই বিতরণ করা হয় না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এই সাফল্য অর্জন করেছে। শিক্ষার্থীদের প্রতি আমার আহবান তোমরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সেবায় আত্মনিয়োগ করবে।

উৎসবের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উৎসব কমিটির আহবায়ক এবং সহকারি প্রধান শিক্ষক মো: নাসির উদ্দিন। উপস্থিত ছিলেন গভর্নিং বডির সদস্যবৃন্দ, সহকারি প্রধান শিক্ষক এবং শাখা প্রধানগণ।অনুষ্ঠান শেষে প্রধান অতিথি  শিক্ষার্থীদের হাতে  নতুন শিক্ষাবর্ষের বই তুলে দেন।