২০১৪ সালের ৯ মার্চ থেকে সহকারী শিক্ষক সমাজের ১১তম গ্রেড দাবি

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের উদ্যোগে আজ বিকাল ৪টায় ‘প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়নে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রাজধানীর পল্টনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুদূর জার্মান থেকে আগত শিশু শিক্ষা গবেষক জনাব কামরুজ্জামান। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি শাহিনুর আল-আমীন। সভা পরিচালনা করেন সহকারী শিক্ষক (কেরানীগঞ্জ ঢাকা) রাশিদা খাতুন।
মতবিনিময় সভায় প্রধান অতিথি জনাব কামরুজ্জামান বলেন, শিক্ষা যত ভাগেই বিভক্ত হোক মাদ্রাসাসহ প্রতিটি শিশু বিদ্যালয়ে হাতেখড়ির একটি পূর্ণাঙ্গ গবেষণামূলক শিশু পাঠ্য বই বাধ্যতামূলক করা হোক। নূন্যতম মাস্টার্স ডিগ্রী শিশু বিদ্যালয়ের শিক্ষকতার যোগ্যতা ধার্য করা এবং যোগ্যতা অনুযায়ী শিক্ষকদের বেতন গ্রেড ও যথাযোগ্য মর্যাদা প্রদান করা উচিৎ।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন সেকেন্দার হায়াৎ, আনিসুর রহমান কচি, মুর্শিকুল ইসলাম শিমুল, জসি সিকদার, আনোয়ার সাদাত টুটুল, আনিছুর রহমান খান, মোঃ রফিকুল ইসলাম শিশির, মোঃ হাবিবুর রহমান, একলাচুর রহমান, আবে কাউছার জাহান, মোঃ মমিনুল ইসলাম, মোঃ ইলিয়াস হোসেন ও শামীম আহমেদসহ আরও অনেকে।