১১৭ উপজেলায় ভোট গ্রহণ চলছে

যুগবার্তা ডেস্কঃ দেশের ১১৭ টি উপজেলা
পরিষদে ভোট গ্রহণ চলছে।আজ সকাল ৮টা থেকে প্রায় ১০ হাজার কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে বিএনপির কোন নেতা দলীয়ভাবে অংশ গ্রহণ করেনি।

এবারে তৃতীয় ধাপে ১২৭ উপজেলার তফসিল হলেও ৬টি উপজেলার সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে ভোট হবে না। এছাড়াও এই ধাপ থেকে কক্সবাজার সদর ও নরসিংদী সদরের ভোট চতুর্থ ধাপে নিয়ে যাওয়া হয়েছে। উচ্চ আদালতের নির্দেশনায় কুতুবদিয়া এবং লোহাগাড়া উপজেলার ভোট স্থগিত রয়েছে। এই ধাপে যে ৬টি উপজেলায় সবাই ভোট ছাড়া নির্বাচিত হয়েছেন সেগুলো হলো-বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, মাদারীপুরের শিবচর, শরীয়তপুরের ভেদরগঞ্জ, নরসিংদীর পলাশ এবং চট্টপ্রামের আনোয়ারা। এই ধাপে ৩৩ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান ৯ এবং মহিলা ভাইস চেয়ারম্যান ১৩ জন নির্বাচিত হয়েছেন।

তৃতীয় ধাপে চেয়ারম্যান পদে ৩৫৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৪১৪ জন প্রার্থী রয়েছেন। ভোটকেন্দ্রের সংখ্যা প্রায় ১০ হাজারের মতো।

আজকে অনুষ্ঠিত নির্বাচনী এলাকায় সাধারন ছুটি ঘোষণা করা হয়েছে। যানবাহন চলাচলে করা হয়েছে নিয়ন্ত্রণ। নির্বাচন সংশ্লিষ্ট ও সাংবাদিকদের যানবাহন শুধু চলবে।

পুলিশ, র্যাব, বিজিবি মোতায়েন করা হয়েছে নির্বাচনী এলাকায়।