হলিডে মার্কেট বাতিলের দাবিতে মতিঝিত থেকপ নিউমার্কেট পদযাত্রা

13

যুগবার্তা ডেস্কঃ হলিডে মার্কেট বাতিল এবং প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের দাবিতে মতিঝিল শাপলা চত্বর থেকে নিউমার্কেট পর্যন্ত পদযাত্রা করেছে আজ।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের আয়োজনে সকাল ১১ টায় পদযাত্রা শুরু করে বায়তুল মোকাররম স্বর্ণ মার্কেট-গুলিস্তান-নবাবপুর রোড-গোলাপ শাহ মাজার-নগরভবন-ঢাকা মেডিকেল-টিএসসি-নীলক্ষেত-সাইন্স ল্যাবরেটরি মোড় ঘুরে চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল হাশেম কবীর। বক্তব্য রাখেন হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, বাংলাদেশ যুব ইউনিয়নের নেতা আতিকুল হক খান, হকার্স ইউনিয়নের সহ-সভাপতি আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, কেন্দ্রীয় সদস্য শহীদ খান, শাহিনা আক্তার, কনক মোল্যা, সফিকুল ইসলাম, নিউমার্কেট গাউছিয়া হকার ঐক্য জোটের সভাপতি হাজী আব্দুস সাত্তার মোল্যা, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত ২৪ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা তোয়াক্কা না করে পুলিশ কমিশনার ১১টি স্থানে হলিডে মার্কেট চালুর ঘোষণা দিয়ে রাষ্ট্রের সর্বোচ্চ নির্বাহী ব্যক্তিকে অসম্মান করেছেন। বক্তারা পুলিশ কমিশনারের হলিডে মার্কেটের ঘোষণা নাকচ করে বলেন, ফুটপাতের মালিক সিটি কর্পোরেশন, পুলিশ কমিশনার ফুটপাতের সিদ্ধান্ত দিতে পারে না আমাদের দেশ পুলিশি রাষ্ট্র না, পুলিশ তার নিজস্ব দায়িত্ব পালন না করে ফুটপাতে চাঁদাবাজির নতুন ধান্ধা হিসেবে হলিডে মার্কেট চালু করতে চায় যা হকাররা কখনই মেনে নেবেন না।

নেতৃবৃন্দ আরো বলেন, পুলিশের কিছু কর্তাব্যক্তি কয়েকটি দালাল সংগঠনের নেতাদের নিকট থেকে মোটা অংকের টাকা খেয়ে হলিডে মার্কেটের পক্ষে অবস্থান নিয়েছে। কারণ আইডিয়ালসহ কিছু কিছু এলাকা থেকে হলিডে মার্কেট বসানোর কথা বলে হকারদের কাছ থেকে জনপ্রতি ৩০ হাজার টাকা নিয়ে কোটি কোটি হাতিয়ে নিয়েছে সেটি জায়েজ করার জন্য হকারদের বিরুদ্ধে তারা এই ষড়যন্ত্রে মিলিত হয়েছে।

নেতৃবৃন্দ আরও বলেন, অবিলম্বে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন এবং হলিডে মার্কেট বাতিল করতে হবে তা না হলে আগামীকাল থেকে নগরভবনের সামনে লাগাতার অবস্থান কর্মসূচির মাধ্যমে রমজানের আগেই হকারদের ফুটপাতে পুনর্বহালে মেয়রদ্বয়কে বাধ্য করা হবে।