হঠাৎ নওয়াজ শরীফের আগমনে, কপালে ভাঁজ ইমরান খানের!

1

ডেস্ক রিপোর্ট : আবারো রাজনীতিতে যোগ দিচ্ছেন পাকিস্তানের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। লন্ডনে চিকিৎসায় থাকা নওয়াজ এক বছরের বেশি সময় রাজনীতি থেকে পুরোপুরি বিচ্ছিন্ন রয়েছেন। তবে বর্তমানে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে আবারো রাজনীতিতে সক্রিয় হওয়ার অনুরোধ জানিয়েছেন পাকিস্তান পিপিলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি।

বিলওয়াল ভুট্টোর আমন্ত্রণে রোববার (২০ সেপ্টেম্বর) পাকিস্তানের বিরোধী দলগুলোর এক সম্মেলনে ভার্চুয়ালি যোগ দেয়ার কথা রয়েছে পাকিস্তান মুসলিম লীগের এই জ্যেষ্ঠ নেতার।

ক্ষমতাসীন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ করার উদ্যোগ নিয়েছেন বিলওয়াল ভুট্টো। তারই অংশ হিসেবে পাকিস্তানের বিরোধী দলগুলোর সম্মেলন হতে যাচ্ছে।

এতে ইমরান খানের সরকারের গত দুই বছরের কর্মকাণ্ড মূল্যায়ন এবং তার অনৈতিক কাজের বিরুদ্ধে একজোট হওয়ার কথা চলছে। সেই সঙ্গে বিরোধী দলগুলোর ভবিষ্যত কৌশল নির্ধারণের বিষয়ে আলোচনা হবে বলে ফলাও করে খবর প্রকাশ করেছে পাকিস্তানের সংবাদমাধ্যম। ওই সম্মেলনে অংশ নেয়াকে কেন্দ্র করে নড়েচড়ে বসেছে ইমরান খানের দল।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাভোগের সময় অসুস্থ হয়ে পড়ায় ২০১৯ সালে চিকিৎসার জন্য লন্ডনে যান পাকিস্তানের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। তবে এরই মধ্যে তার বিরুদ্ধে লন্ডনে গ্রেফতারি পরোয়ানা পাঠিয়েছে পাকিস্তান সরকার।আমাদের সময়.কম