স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে সংহতি সমাবেশ

যুগবার্তা ডেস্কঃ ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী পূর্ব জেরুজালেমকে রাজধানী করে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে ফিলিস্তনকে স্বীকৃতি প্রদানে সংহতি সমাবেশ।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়ন ছাড়াও বিশ্বের আরও ৩০টি দেশের ৪০টি ছাত্র ও যুব সংগঠন স্বাধীন ফিলিস্তিনের রাষ্ট্রের প্রতি সংহতি জানায়।

যুব ইউনিয়ন-ছাত্র ইউনিয়ন সংহতি সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ। সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য অটল ভৌমিক, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি তুহিন কান্তি দাস, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জিএম জিলানী শুভ, বাংলাদেশ যুব ইউনিয়ন ঢাকা কমিটির সাংগঠনিক সম্পাদক রাসেল ইসলাম সুজন, বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শিশির চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স।
সংহতি সভা থেকে ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী পূর্ব জেরুজালেমকে রাজধানী করে একটি স্বাধীন-সার্বভৌম ফিলিস্তন রাষ্ট্রের স্বীকৃতি প্রদান।
দক্ষিণ লেবাননের রাজধানী সিবিয়ান অঞ্চল এবং পার্বত্য এলাকাসহ ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী ফিলিস্তন রাষ্ট্রের সকল অঞ্চল থেকে ইসরায়েলি সেনা প্রত্যাহার।
ফিলিস্তিন রাষ্ট্রে সকল ধরনের রাজনৈতিক ও ঔপনিবেসিক শাসনের সমাপ্তি এবং সকল ধরনের রাজনৈতিক বন্দী ও শরণার্থীদের নিঃশর্ত মুক্তি।
এছাড়াও আমাদের রাষ্ট্রের সাথে ইসরায়েল সরকারের সকল ধরনের রাজনৈতিক ও সামরিক চুক্তি প্রত্যাহার এবং যত দ্রুত সম্ভব ফিলিস্তনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদানের দাবি করা হয়।