স্থায়ী কমিটির কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম পরিদর্শন।

চট্টগ্রাম অফিসঃ “প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ভাবনী পদক্ষেপ হলো ক্রীড়াঙ্গনকে উজ্জীবিত করে বিশ্বের মঞ্চে ক্রীড়ার মাধ্যমে বাংলাদেশের পরিচয় তুলে ধরা।তারই ধারাবহিকতায় বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র,কক্সবাজার এর সকল সমস্যা চিহ্নিত করে,যথাযথ সমাধানের মাধ্যমে একটি পরিপূর্ণ ক্রীড়া প্রতিষ্ঠানে রুপদান করা হবে।”
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, শনিবার (১ অক্টোবর) বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র,কক্সবাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এর নেতৃত্বে কমিটির সদস্য মাহবুব আরা বেগম গিনি,জুয়েল আরেং, এ.এম.নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম পরিদর্শনে অংশগ্রহন করেন।
এছাড়াও নির্মানাধীন শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম,কক্সবাজার,বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম পরিদর্শনের সময় কমিটি তাদের সমস্যাগুলোর নোট নেন।কমিটি সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব নির্মাণ অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং উত্তরোত্তর সফলতা কামনা করেন।
কমিটি সদস্য মাহবুব আরা গিনি বলেন, জনগনের সুস্বাস্থ্য নিশ্চিত করতে এবং যুবসমাজকে মাদক ও সন্ত্রাসী কর্মকান্ড হতে দূরে রাখতে হলে খেলাধূলার বিকল্প নেই।
কমিটির সদস্য এ.এম নাঈমুর রহমান বলেন,খেলোয়াড়দের চাহিদা অনুযায়ী ক্যালোরির যোগান দিতে মিক্সড খাবার পরিবেশন ও অভিভাবকদের খেলাধূলার প্রতি আকৃষ্ট করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে।
কমিটির সদস্য জাকিয়া তাবাসসুম বলেন,মেয়েদের বিভিন্ন খেলাধূলায় অংশগ্রহন নিশ্চিত করতে হবে এবং স্থানীয় খেলোয়াড়দের সংশ্লিষ্টতা বাড়াতে হবে।
বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র,কক্সবাজার সরেজমিন পরিদর্শনের পূর্বে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ প্রশিক্ষণ কেন্দ্রটির বর্তমান অবস্থা সম্পর্কিত একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন।
পরিদর্শনকালে মহাপরিচালক(বিকেএসপি),যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব,পরিচালক(প্রশিক্ষণ), মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।