স্কুল ছাত্র হত্যার প্রতিবাদে উত্তাল উজিরপুর

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে আলোচিত স্কুল ছাত্র ইসরাফিল হাওলাদার নয়নের হত্যার ঘটনায় খুঁনিদের ফাসিঁর দাবীতে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী মানবন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে আজও।

২য় দিনের মত আন্দোলন কর্মসুচির অংশ হিসেবে আজ বেলা সাড়ে ১০ টায় উপজেলার ঢাকা- বরিশাল মহাসড়কের জয়শ্রী বাসস্টান্ডে ঘন্টাব্যাপী এ আন্দোলন কর্মসুচিতে অংশগ্রহন করেন শিক্ষক শিক্ষার্থী, ব্যবসায়ী,অভিবাবক নারী-পুরুষসহ ৫ শতাধিক লোকজন। এসময় বক্তৃতা করেন ইউপি সদস্য বাদল মোল্লা, ইউসুফ হোসেন, কে.বি.জি নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির, স্থানীয় মাসুদ হাওলাদার,আবুল মৃধা,মোতালেব হোসেন,মনির সিকদার প্রমূখ।

এ ছাড়াও মানববন্ধনে অংশগ্রহন করেন নিহত ছাত্র’র পিতা সোবাহান হাওলাদার, মাতা রুবি বেগম,দাদা মালেক হাওলাদার, দাদী রুজিনা বেগম এবং জয়শ্রী বন্দরের ব্যবসায়ীরা,অভিবাবকরা এবং বামরাইল এ.বি মাধ্যমিক বিদ্যালয় ও ভরশাকাঠী কে.বি.জি নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা স্কুল ছাত্র নয়নকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের অচিরেই গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্ত্রির দাবী জানান। দাবী মানা না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেয়।

উল্লখ্য ২৭ এপ্রিল শনিবার সন্ধ্যায় উপজেলার বামরাইল ইউনিয়নের ভরসাকাঠী গ্রামের সোবাহান হাওলাদারের ছেলে বামরাইল এ.বি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ইশ্রাফিল হোসেন নয়নকে সহপাঠিরা অপহরণ করে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে, টাকা না পেয়ে কুপিয়ে নির্মম ভাবে হত্যা করে নয়নকে বস্তাবন্দী করে বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠী এলাকার সন্ধ্যা নদীতে ফেলে দেয়।