সৌদি আরব দাম্মামে প্রবাসী সেবা কেন্দ্র উদ্বোধন

মফিজুর রহমান কবিরঃ সম্প্রতি দাম্মাম প্রদেশের আল জুবাইলে বেসরকারি পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর সংশ্লিষ্ট A2i প্রকল্পের মাধ্যমে প্রবাসীদের দূতাবাসের সেবা ঘরে ঘরে পৌছে দেওয়ার লক্ষ্যে রাজধানী রিয়াদের পর সৌদি আরবের পূর্বাঞ্চলিয় প্রদেশ দাম্মামে প্রবাসী সেবা কেন্দ্রর কার্যক্রম চালু করা হল। মান্যবর রাষ্ট্রদূত জনাব গোলাম মসিহ আল জুবাইল এর সনি বিল্ডিং এ বেসরকারি প্রতিষ্ঠান আল মামল ট্রেডিং সার্ভিস এর পরিচালিত প্রবাসী সেবা কেন্দ্র শুভ উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন সেবা কেন্দ্রর প্রবাসী বান্ধব, এ প্রকল্পের মাধ্যমে দূতাবাসের সকল সেবা অতি দ্রুত সময়ের পাওয়া জাবে বলে তিনি জানান ।

কোন প্রকার হয়রানি ও দালালি মুক্ত থেকে অতি দ্রুত সময়ের মধ্যে দূতাবাসের পাসপোর্ট সেবা প্রবাসীদের দোড় গোড়ায় পৌছে দিতে বদ্ধ পরিকর বলে জানান প্রবাসী সেবাকেন্দ্র পরিচালক মোঃমনিরুল ইসলাম ।

এসময় কমিউনিটির ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন- মোঃ খালেক রাহাত, এম কবিরুল ইসলাম, মোঃ আফজাল হোসেন, মোঃ বাবুল প্রমুখ।
সেবা কেন্দ্রে সেবা নিতে আসা প্রবাসীরা বলেন, শত শত কিমি: পথ আসা যাওয়া করে কর্ম দিবস ক্ষতি করে রিয়াদের দূতাবাসে পাসপোর্ট নবায়ন ও সেবা নিতে যেতাম। আমাদের সেই কষ্টের দিন শেষ হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটালের ছোঁয়া শুধু দেশে নয় প্রবাসেও লেগেছে।