সিংড়ায় স্কুলের জায়গা দখলের প্রতিবাদে মানববন্ধন

সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ সিংড়ায় স্কুলের জায়গা দখলের প্রতিবাদে, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও এলাকাবাসীরা।

আজ দুপুরে উপজেলার লালোর ইউনিয়নের মাঝগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি অসিম কুমার মুকুটমনি, স্থানীয় ইউপি সদস্য মামুনের বিরুদ্ধে এ কর্মসূচী পালন করে এলাকাবাসী। মানববন্ধনে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য দেন, সাবেক ওয়ার্ড সদস্য মনিরুল ইসলাম, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য সামসুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা রুবেল, স্থানীয় বিষ্ণুপদ সরকার প্রমুখ।

এসময় বক্তারা স্কুলের জায়গা দখলের অভিযোগ তুলেন স্কুলের সভাপতি অসিম কুমার মুকুটমনির বিরুদ্ধে। তারা বলেন, স্কুলের সভাপতির দায়িত্ব পালন করতে করতে অসিম কুমার মুকুটমনি হঠাৎ ভূয়া দলিল বের করে বলছে এটা তার জায়গা। তার এ কাজে সহযোগিতা করছেন স্থানীয় ইউপি সদস্য মামুন, তারা এসবের প্রতিবাদ করায় তিনজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছেন স্কুলের সভাপতি। সভাপতির পদত্যাগ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিও জানানো হয় মানববন্ধন থেকে।

টেকসই উনśয়নে আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার কাজ করছে
নাটোরের ডিসি মোঃ শাহরিয়াজ

সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের জেলা প্রশাসক (ডিসি) মো: শাহরিয়াজ বলেছেন, টেকসই উনśয়নে পরিবেশকে রক্ষা করতে হবে, পরিবেশকে ধźংস করে টেকসই উনśয়ন করা যাবে না। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, উনśয়নের মাধ্যমে ভবিষ্যৎ প্রজনĄকে সঠিক দিক নির্দেশক দিতে হবে। উনśয়ন করে পরিবেশকে ধźংস করা যাবে না। খাল-বিল, নদী নষ্ট করা যাবে না। জীববৈচিত্রকে হারানো যাবে না, ফিরিয়ে আনতে হবে, বিশুদ্ধ পানি আমাদের সম্পদ, কীটনাশক ব্যবহারে সজাগ হতে হবে। পানিতে বিষ মিশে যাচ্ছে আমাদের ভূলে, আমাদের গর্বের জায়গা গুলো নষ্ট করা যাবে না। সরকার সে লক্ষে কাজ করছে, সরাসরি গ্রাম পর্যায়ে উনśয়ন হচ্ছে। উনśত বাংলাদেশ গড়তে সবাইকে কাজ করতে হবে। আগামীর চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।
বৃহস্পতিবার সকাল ১১ টায় সিংড়া উপজেলা হলরুমে স্থানীয় পর্যায়ে টেকসই উনśয়ন অভিষ্ট এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সমাজসেবা অধিদপ্তর রাজশাহীর পরিচালক ড: রাľাকুল ইসলাম, স্থানীয় সরকারের উপ-পরিচালক গোলাম রাবźানী, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক।
এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) বিপুল কুমার, ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজিসহ বিভিনś সরকারী দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও পেশাজীবী।