সিংড়ায় পুকুরে বিষ দিয়ে ২৫ লাখ টাকার মাছ নিধন

5

সিংড়া(নাটোর) প্রতিনিধিঃ নাটোরের সিংড়ায় পুর্ব শত্রুতার জের ধরে পুকুরে গ্যাস ট্যাবলেট জাতীয় বিষ প্রয়োগ করে ২৫ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ মাছচাষীর। গতকাল রবিবার রাতে উপজেলার ডাহিয়া গ্রামের বাজার দিঘী নামে পুকুরে এই ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ওই রাতেই ঘটনাস্থল পরির্দশন করেছেন সিংড়া থানা পুলিশ ।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ডাহিয়া বাজার দিঘী নামে ৭ একর ৫১ শতাংশ পরিমানের সরকারী পুকুরটি সাব লিজ নিয়ে বিয়াশ গ্রামের মাছ চাষী আব্দুল মজিদ মাছ চাষ করে আসছিলেন। ঈদের আগের দিন রাতে ওই পুকুরে দায়িত্বে থাকা ম্যানেজার আবু ইউসুফ ঈদ উপলক্ষে বাড়িতে যান। এই সুযোগে কে বা কাহারা রাতে গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে পুকুরে। পুকুরের পারে বসবাস কারি জনেক ব্যাক্তি রাত্রি প্রায় ১ টার দিকে পুকুরের মাছ ভেসে উঠে দেখতে পেয়ে মাছ চাষী আব্দুল মজিদকে খবর দিলে । এসময় পুকুরের মালিক পুকুরে এসে মোবাইলে থানায় খবর দিলে রাতে রোডে ডিউটিরত পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
মাছ চাষী আব্দুল মজিদ বলেন,পুর্ব শত্রতার জের ধরে প্রতিপক্ষ আমার পুকুরে বিষ দিয়ে আমার এই সর্বনাশ করেছে। আমার মোট খরচের পরিমান ৩০ লাখ টাকার উপরে। যে পরিমান মাছ মরে ভেসে উঠেছে তাতে ২ লাখ টাকার মাছ পাওয়াই কঠিন হবে। আমি আমার ক্ষতিপুরন সহ অপরাধীদের শাস্তি দাবি করছি।
এস আই রুহুল আমিন বলেন,খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুকরে গ্যাস ট্যাবলেট দেওয়ার নমুনা পাওয়া গেছে।