সাম্প্রদায়িক শক্তি ক্ষমতায় এলে দেশ একটি রক্তাক্ত প্রান্তরে পরিণত হবে–মেনন

যুগবার্তা ডেস্ক: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি আবারও সাম্প্রদায়িকা, ঘৃণা, বিভেদ, আর বিভাজনের বিষবাষ্প ছড়াচ্ছে। রংপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর আক্রমণ পরিকল্পিত ষড়যন্ত্রের ফসল। আগামী নির্বাচনে এ অপশক্তি ক্ষমতায় এলে দেশ একটি রক্তাক্ত প্রান্তরে পরিণত হবে। বাংলাদেশ উন্নতি, প্রগতি ও সমৃদ্ধি থেকে পিছিয়ে পড়বে। তাই সব রাগ-ক্ষোভ ভুলে গিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি বলেন, মাওলানা ভাষানীকে বাদ দিয়ে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস লেখা যাবে না। তিনিই প্রথম পাকিস্তানী মোহ থেকে মুক্ত হয়ে তাদেরকে ‘আসসালামুআলাইকুম’ বলে বিদায় জানিয়েছিলেন। তিনি ধর্মের নামে শোষণ নির্যাতনকারীদের প্রতি ‘খামোশ’ উচ্চারণ করেছিলেন। আগরতলা ষড়যন্ত্র মামলায় মুক্তিলাভের পর বঙ্গবন্ধুকে স্বাধীনতা ঘোষণার আহ্বান জানিয়ে মওলানা ভাষানী বলেছিলেন, ‘তুমি যদি স্বাধীনতা ঘোষণা কর এই বৃদ্ধ বয়সে আমি তোমার নেতৃত্ব মেনে নেব। মুক্তিযুদ্ধ চলাকালে বাংলাদেশের স্বাধীনতার প্রতি সমর্থন দিতে মাওসেতুংকে ও তৎকালীন জাতিসংঘের মহাসচিব উ-থান্টকে পত্র দিয়েছিলেন।

রাশেদ খান মেনন বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মওলানা ভাষানীর ৪১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনএফ আয়োজিত ‘মহান স্বাধীনতা য্দ্ধু: মওলানা ভাষানীর অবদান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন বিএনএফ সভাপতি এসএম আবুল কালাম আজাদ এমপি।