সাকিব বিষয়ে সেই প্রশ্নে মুখ খুললেন তামিম

3

ডেস্ক রিপোর্টঃ গত মে মাসে লকডাউন চলাকালে ক্রিকেটবিশ্বে বেশ আলোচিত ও জনপ্রিয় হয়েছিল সোশ্যাল মিডিয়ায় তারকা ক্রিকেটারদের নিয়ে করা তামিমের লাইভ আড্ডা।

যেখানে এসেছিলেন সর্তীথ মাশরাফি, মুশফিক থেকে শুরু করে ভারতের তারকা কোহলি, রোহিত, নিউজিল্যান্ডের উইলিয়ামসন। ওয়াসিম আকরামের মতো কিংবদন্তিরাও যুক্ত হয়েছিলেন তামিমের সেই লাইভ আড্ডায়।

শুধু আসেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

তামিমের লাইভে সাকিব কেন আসেননি? সে সময় এমন প্রশ্ন রেখে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটপ্রেমীদের মাঝে আলোচনা-সমালোচনা ছড়িয়ে পড়ে।

তামিমের সঙ্গে সাকিবের বন্ধুত্বে ফাটল দেখা দিল কি না সে প্রশ্ন ছোড়াছুড়িও হয় ব্যাপক।

তখন এক কথায় বিষয়টি জানালেও বিস্তারিত কিছু বলেননি তামিম বা সাকিব।

এবার লাইভে সাকিব না আসার কারণে তার সঙ্গে বন্ধুত্বে কোনো ফাটল ধরল কিনা সে বিষয়ে নিয়ে মুখ খুলেছেন তামিম।

সম্প্রতি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট বিডিক্রিকটাইমের এক ফেসবুক লাইভে তামিমের কাছে এক ভক্ত প্রশ্ন রাখেন, সাকিবের সঙ্গে আসলেই দূরত্ব বেড়ে গেছে কিনা?

এমন প্রশ্নের জবাবে তামিম বলেছেন, ‘আমাদের মধ্যে দূরত্ব থাকার তো কোনো কথাই আসে না। আমার লাইভে সাকিব কেন আসেনি তা তো স্পষ্টভাবে বলেই দিয়েছিলাম। সাকিব ব্যক্তিগত কারণে আসতে পারেনি। আর সে না আসলে আমাদের সম্পর্ক খারাপ হয়ে যাবে- এটা আমি বিশ্বাস করি না।’

এরপর তামিম একটু কড়া ভাষায় বলেন, ‘আমার কাছে মনে হয় না, আমার বা সাকিবের গণমাধ্যমের সামনে এসে আমাদের সম্পর্ক ভালো আছে কি নেই সেটা ব্যাখা করার কোনো দরকার আছে।’

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক বলেন, ‘আমাদের সম্পর্ক আগের মতোই আছে। আমি সাকিবকে একজন ক্রিকেটার হিসাবে সম্মান করি। আমি নিশ্চিত সেও তাই করে। আমি সবসময় ওর ভালো চাই। এখানে বন্ধুত্ব খারাপ হয়ে যাওয়ার কোনো প্রশ্ন আসে না।

তামিম এবার সেই ভক্তের উদ্দেশে নিজেই প্রশ্ন ছুড়েন, আপনাকে আপনার বন্ধু বাসায় ডাকলে আর আপনি না গেলে কী আপনাদের সম্পর্ক নষ্ট হয়ে যাবে?যুগান্তর