সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারকারিদের গ্রেফতারের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

3

রাজশাহী অফিস: অবৈধ মানবাধিকার সংগঠন ও প্রতারকদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের ঘটনার প্রতিবাদে সারাদেশের ন্যায় নওগাঁর স্থানীয় সংবাদকর্মীরা প্রতিবাদ সভা ও অপপ্রচারকারি প্রতারক আতিকুর রহমান সহ তার সহযোগিদের গ্রেফতারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সাংবাদিক নজরুল ইসলাম দয়া, ইব্রাহিম খলিল, শেখ তীতুমির, লেহাজ উদ্দিন, কাউসার সহ আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক নেতা আকরাম হোসেন বাদলের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে আত্রাই উপজেলা প্রেসক্লাবে প্রতিবাদ সভা শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারক লিপি প্রদান করা হয়।

এতে বলা হয়, অসহায় মানুসের সেবা করার অযুহাতে ‘ ডিজিটাল আন্তজার্তিক মানবাধিকার ফাউন্ডেশন’ নামে সরকারি অনুমোদনহীন একটি ভুয়া সংগঠন ২০১৭ সাল থেকে সারাদেশে বিভিন্নভাবে নিরিহ মানুষদের সাথে ভয়াবহ প্রতারনা করে চলেছে। গুগলে ‘ডিজিটাল প্রতারক আতিকুর’ সার্চ দিলেই অসংখ্য অপকর্মের তথ্য পাওয়া যায়। তথ্য প্রমানসহ প্রতারনার সংবাদ প্রকাশ করায় নারীদের নামে ফেইক ফেসবুক আইডি সহ বিভিন্নভাবে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচার করছে ওই প্রতারক চক্র।

প্রতারক সিন্ডিকেটের নেতৃত্ব দিচ্ছেন পটুয়াখালীর গলাচিপা উপজেলার ছোট শিবেরচর গ্রামের চৌকিদার হাবিবুর রহমানের ছেলে আতিকুর রহমান। তার বিরুদ্ধে প্রতারনা করে একাধিক বিবাহ, জমিজমা উদ্ধারের নামে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়া ও সরকার বিরোধী গুজব রটানো সহ নানা অভিযোগ রয়েছে। গলাচিপা থানা ও সিংগাইর থানায় দুটি মামলা সহ উত্তরা তুরাগ থানার জিডি নং ২২৬ তারিখ ০৫-০৭-২০১৯ইং ঢাকার কদমতলী থানার জিডি নং ৫৬৫ তারিখ ১৭-০৪-২০১৯ কদমতলী থানার জিডি নং১৪৯০,তারিখ১৪৯০তারিখ ১৮-০৩-২০২০ইং চুয়াডাঙ্গার দামুড়হুদা থানার জিডি নং ২৩৪৭,তারিখ ০৫-০২-২০২০ ইং এবং মিরপুর পল্লবী থানার জিডি নং ২৪৭৮ তারিখ ৩০-০৮-২০২০ইং সহ সারা দেশে একাধিক জিডি ও মামলা রয়েছে।

অবৈধ মানবাধিকারের কথিত চেয়ারম্যান ও ভুয়া তদন্ত কর্মকর্তা পরিচয়ধারি আতিকুর রহমানকে গ্রেফতারের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা প্রেস ক্লাবের সভাপতি একেএম কামাল উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আজাহার আলী, খন্দকার আব্দুল মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক রওশন আরা পারভীন শিলা, ফরিদ উদ্দিন মন্ডল, তানজিম আহম্মেদ সুমন প্রমূখ।