সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করায় নৌখাতে কোন্ ধরণের ক্ষতি হয়নি–নৌপ্রতিমন্ত্রী

যুগবার্তা ডেস্কঃ ঘুর্ণিঝড় ‘ফণি’ মোকাবেলায় নৌপরিবহন মন্ত্রণালয় সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করায় নৌখাতে কোন ধরণের ক্ষতি হয়নি। মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম দিন-রাত খোলা ছিল। কন্ট্রোল রুম থেকে তথ্য পেয়ে জনগণ উপকৃত হয়েছে। মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করেছেন। সেজন্য সকলকে ধন্যবাদ। গত রাত থেকে ফেরি চালু হয়েছে। আজ থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক দুর্ঘটনায় নিহত মেরিন একাডেমীর ডেক ক্যাডেট মোঃ আলি আজগরের পরিবারের নিকট ক্ষতিপূরণের চেক বিতরণ কালে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা যুক্তরাজ্যে চোখের চিকিৎসারত অবস্থায় দেশের ঘুর্ণিঝড়ের খোজঁখবর নিয়েছেন ও দেশবাসির কল্যাণ কামনা করায় তাঁর প্রতিও প্রতিমন্ত্রী আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান ।
প্রতিমন্ত্রী বলেন, জন্ম মৃত্যু সবকিছু আল্লাহর কাছে। এতে কারো হাত নেই। মৃত্যুর কোন ক্ষতিপূরণ নেই। ক্ষতিপূরণের অর্থ দিয়ে দুঃখ ভোলার বিষয় নয়। ক্ষতিগ্রস্থ পরিবারটি কঠিন অবস্থার মুখোমুখি, তাদের জন্য কঠিন বাস্তবতা। তিনি বলেন, পরিবারটি সন্তান হারিয়েছে। আমরা হারিয়েছি একজন দক্ষ নাবিক। শুরুতেই হারিয়ে গেল। খুবই দুঃখজনক ঘটনা। আমরা প্রতিটি নাবিকের পাশে আছি। তাদের পরিবারের সহযোগিতায় পাশে থাকব।

খালিদ মাহমুদ চৌধুরী শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। মরহুমের পিতা-মাতাকে দুঃখ কষ্ট সহ্য করার শক্তি দিতে আল্লাহর নিকট কামনা করেন।
প্রতিমন্ত্রী মৃত ক্যাডেট আলী আজগর এর পিতা মোঃ আলী আকবর খান এবং মাতা মোছাঃ রাজিয়া আকবর এর নিকট জীবন ক্ষতিপূরণের ৮৩,৩৮,১২৩/- টাকার চেক হস্তান্তর করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, মৃত ক্যাডেটের পিতামোঃ আলী আকবর খান এবং মেরিন হাইভ লিমিটেডের চেয়াম্যান ক্যাপ্টেন শামসুল এ খান।