সরকার উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিচ্ছে–স্পীকার

3

রংপুর অফিসঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। “একজন মানুষও গৃহহীন থাকবে না”-এ লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে সরকার। সারাদেশের ন্যায় পীরগঞ্জেও উন্নয়নের ছোঁয়া আজ দৃশ্যমান। ইতোমধ্যে পীরগঞ্জবাসী উন্নয়ন সুবিধা পেতে শুরু করেছে। পীরগঞ্জে এ উন্নয়ন ধারা অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি আজ রংপুর-৬ আসনের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়িত আশ্রয়ণ-২ প্রকল্পের ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের আওতায় নির্মিত ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এর আগে স্পীকার পীরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পীরগঞ্জ উপজেলা প্রশাসন এর উদ্যোগে আয়োজিত ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ফলফলাদিসহ বিভিন্ন বৃক্ষরোপণ এবং অন্যান্য সমন্বিত চাষ কার্যক্রমকে বর্তমান সরকার উৎসাহিত করছে। পীরগঞ্জেও কৃষি সম্প্রসারণ কর্মসূচি অব্যাহত রয়েছে—যা গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করছে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়তা করছে।

তিনি বলেন, বাংলাদেশ কৃষি সামগ্রী উৎপাদনে এগিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কৃষিকে আরও এগিয়ে নেওয়া সম্ভব। বিদেশ থেকে আমদানি নির্ভরতা কমিয়ে দেশী ফল উৎপাদনে মনযোগী হতে তিনি সকল স্তরের মানুষের প্রতি আহবান জানান। এসময় তিনি ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর শুভ উদ্বোধন করে বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন এবং উপজেলা পরিষদ প্রাঙ্গণে একটি ফলদ গাছের চারা রোপণ করেন।

এর পর স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার, ট্রাই সাইকেল ও অন্যান্য সহায়ক উপকরণ বিতরণ , “মুক্তিযুদ্ধের ইতিহাস” বইপড়া প্রতিযোগিতায় ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, ‘‘পীরগঞ্জ উপজেলা ডায়েরি এর মোড়ক উন্মোচন ও বিতরণ”,“আমার বাড়ী আমার খামার” প্রকল্পের আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অন্তর্ভূক্ত ১৮জনের মাঝে ঋণের চেক বিতরণ, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ১৫জনের মাঝে নতুন ভাতা বই ও ভাতা বিতরণ, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ১২ জনের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান, সরকারি বিদ্যালয়সমূহে ৮টি হুইল চেয়ার, ২০৬টি মাল্টিমিডিয়া প্রজেক্টরসহ অন্যান্য সহায়ক সামগ্রী বিতরণ করেন। পরে স্পীকার পীরগঞ্জ পৌরসভাকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীতকরণ ও ষষ্ঠ বর্ষে পদাপর্ন অনুষ্ঠানটি কেক কেটে শুভ উদ্বোধন করেন। পরে তিনি উপজেলা কমপ্লেক্সে সকল ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগসহ স্থানীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন।

উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো : আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীম, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা আলম রীনা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: সাদেকুজ্জামান সরকার।

অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নের জনপ্রতিনিধিবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি উপস্থিত ছিলেন।