সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’

7

সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ শীর্ষক প্রতিপাদ্যে পালিত হচ্ছে এবারের ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’। আর দিবসটি উপলক্ষে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আয়োজিত হচ্ছে কনসার্ট।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হবে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’। বিকেল ৩টায় বাড্ডার মাদানী এভিনিউয়ের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুরু হবে এ আয়োজন।

এতে পারফর্ম করবেন পপসম্রাজ্ঞী মমতাজ বেগম, হার্ড রক ও মেটাল ঘরানার ব্যান্ড ওয়ারফেজ, অলটারনেটিভ রক ব্যান্ড নেমেসিস, ব্যান্ড স্পন্দন, কণ্ঠশিল্পী ঐশী ও প্রীতম হাসান।

কনসার্টে প্রবেশ থাকছে সবার জন্য উন্মুক্ত। কোনো অনলাইন নিবন্ধনের প্রয়োজন নেই বলেও জানিয়েছেন আয়োজকরা।

রাজধানীর বাইরে রাজশাহী ও সিলেটেও অনুষ্ঠিত হবে কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ। সন্ধ্যা ৬টায় সিলেট জেলা স্টেডিয়ামে এ কনসার্ট অনুষ্ঠিত হবে। এতে জলের গানের পাশাপাশি স্থানীয় শিল্পীরাও সংগীত পরিবেশন করবেন।

এদিকে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টা থেকে শুরু হবে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’। কণ্ঠশিল্পী সায়রা রেজাসহ অনেকেই পারফর্ম করবেন সেখানে।

২০১৭ সালে প্রথমবারের মতো ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ পালন করা হলেও ১ বছর পর এসে এ দিবসের নাম পরিবর্তন করা হয়। এখন ১২ ডিসেম্বর ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’পালন করছে সরকার।

আর দিবসটি উপলক্ষে এবার কনসার্টের আয়োজন করলো সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। এ আয়োজনে সহযোগিতা করছে সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন-এটুআই প্রকল্প, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও ডিজিটাল সিকিউরিটি এজেন্সি।খুলনা ও রাজশাহীর কনসার্টে সহযোগিতা করছে সংশ্লিষ্ট জেলা প্রশাসন।-ইত্তেফাক