“সচল হচ্ছে বশেমুরবিপ্রবির মেইন গেটের কাজ”

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশমুরবিপ্রবি) বন্ধ অবস্থায় পড়ে থাকা প্রধান ফটকের নির্মাণ কাজ এ বছরের মধ্যেই শেষ হবে বলে জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব৷

সরজমিনে গিয়ে দেখা যায়, নানাবিধ সমস্যার কারণে বর্তমানে বন্ধ অবস্থায় পড়ে আছে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নির্মাণ কাজ। শুরু হবার পর এখন পর্যন্ত শুধুমাত্র জিএলের কাজ সম্পন্ন হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জানান, “মেইন গেটের কনসাল্টিং ফার্মকে আগামী সপ্তাহে ডেকেছি। মেইন গেটের যে ইঞ্জিনিয়ার, ওস্তাগার আছে তারা ফিনিশিং দিতে পারছে না। তবে আশা করি এ বছরের মধ্যেই মেইন গেটের কাজ শেষ হবে।

তিনি আরও বলেন, “আমার টার্গেট জুনের মধ্যে মেইন গেটের কাজ শেষ করা।”

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় কর্তৃক তৈরিকৃত কাজের অগ্রগতি প্রতিবেদনে দেখা যায়, আরডিপিতে মেইন গেটের জন্য ২ কোটি ৩৮ লক্ষ টাকা বরাদ্দ রাখা হয়। যা
দরপত্রের মাধ্যমে কাজী মাহবুবুর রহমানকে ২ কোটি ১৪ লক্ষ টাকায় বিপরীতে ২০২০ সালের ২৩ ডিসেম্বর নির্মাণ কার্যাদেশ প্রদান করা হয়। প্রতিবেদন অনুযায়ী ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে গেটের নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার কথা থাকলেও ডিসেম্বর পর্যন্ত অগ্রগতি হয়েছে ২২% এবং জুলাই থেকে সেপ্টেম্বর এবং পরবর্তী তিনমাসে অগ্রগতি হয়েছে মাত্র ৪ শতাংশ।