সকল কার্যক্রমে ডিজিটাইজেশনের কোন বিকল্প নেই–গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

3

যুগবার্তা ডেস্কঃ চতুর্থ শিল্প বিপ্লবের দোরগোড়ায় দাঁড়িয়ে মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থার সকল কার্যক্রমে ডিজিটাইজেশনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি।

আজ সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারের এক বছর পূর্তিতে ‘স্বপ্নযাত্রার এক বছর’ শিরোনামে মন্ত্রণালয়ের বিগত এক বছরের কার্যক্রম পর্যালোচনা সভায় দিক-নির্দেশনামূলক বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা ও আওতাধীন দপ্তর-সংস্থার প্রধানগণ সভায় উপস্থিত ছিলেন।

সভায় কর্মকর্তাদের উদ্দেশ্যে গণপূর্ত মন্ত্রী বলেন, “নতুন বছরে মন্ত্রণালয়ের সকল প্রকল্পে কাজের গতি বাড়াতে হবে, নতুন নতুন উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে হবে এবং অকারণে চলমান উন্নয়ন প্রকল্প বিলম্বিত করা যাবে না। পরিত্যক্ত সম্পত্তি উদ্ধারে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সরকারি সম্পত্তি অবৈধ দখলমুক্ত করে উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে হবে। সম্মিলিত প্রচেষ্টা না থাকলে আমরা এগুতে পারবো না।”

তিনি আরো বলেন, “নিয়মের বাইরে কাউকে কোন কিছু করতে দেয়া হবে না। কারো বিরুদ্ধে ন্যুনতম অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে তাকে ছাড় দেয়া হবে না। দপ্তরগুলোতে দুর্নীতি ও অনিয়মমুক্ত কাজের পরিবেশ সৃষ্টি করতে হবে। ভুল-ত্রুটি থাকলে আত্মশুদ্ধি করতে হবে।”