শেষ হল বিশ্ব অর্থনৈতিক ফোরামের ভারতীয় অর্থনৈতিক সম্মেলন


যুগবার্তা ডেস্কঃ ভারতের নয়াদিল্লীতে শুরু হওয়া বিশ্ব অর্থনৈতিক ফোরামের ভারতীয় অর্থনৈতিক সম্মেলন শুক্রবার সমাপ্ত।
তিনদিনব্যাপী এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশগ্রহন করে ভারতের নিজস্ব অর্থনীতি এবং আন্তর্জাতিক বিশ্বে এর প্রভাব ও বিস্তার নিয়ে পর্যালোচনা করেন। বিভিন্ন দেশের বক্তরা বিভিন্ন সেশনে বিশ্লেশনধর্মী বক্তব্য প্রদান করেন।
সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসাবে মাননীয় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সরব উপস্থিতি এবং বিভিন্ন সেশনের বক্তব্য বাংলাদেশের অবস্থান দৃঢ় করেছে। সম্মেলনে মাননীয় পরিকল্পনামন্ত্রী ভারতীয় অর্থনীতির পাশাপাশি আন্তর্জাতিক দ্বন্দ্ব, দারিদ্র্য, পরিবেশগত সমস্যা সমাধানের বিষয় নিয়ে দিকনির্দেশনামূলক বিশদ বক্তব্য প্রদান করেন।
তিন দিনের সম্মেলনে মাননীয় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বেশ কয়েকটি সেশনে বক্তব্য রাখেন এবং বিভিন্ন দেশের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে মিলিত হয়ে বাংলাদেশ এবং ভবিষ্যৎ বিশ্ব নিয়ে আলোচনা করেন।মাননীয় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার সিঙ্গাপুর ভিত্তিক সিএনবিসি এশিয়ার সাথে সাক্ষাৎকার প্রদান করেন, সেখানে তিনি বাংলাদেশের ক্রমাগত ভৌত অবকাঠামোগত উন্নয়নের কথা উল্রেখ করেন। জানান বাংলাদেশের এ উন্নয়নে চীন ও ভারত আর্থিক সহযোগীতা প্রদান করে যাচ্ছে এবং আশা ব্যক্ত করেন এ বন্ধু দেশগুলো সবসময় আমাদের সাথে থাকবে।