শেরপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির জন্য জমি বরাদ্দ

30

যুগবার্তা ডেস্কঃ তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির বাসস্থানের জন্য শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের আন্ধারিয়া গ্রামে দুই একর জমি বরাদ্দ দিয়েছে জেলা প্রশাসন।
শেরপুরের জেলা প্রশাসক জানান, সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের আন্ধারিয়া গ্রামে এ আবাসন তৈরি করা হবে। দেশের প্রথম জেলা হিসেবে শেরপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির ৫৭ জন সদস্যের বাসস্থান তৈরির জন্য এ জমি বরাদ্দ দেওয়া হয়েছে।
তিনি বলেন, ‘অবহেলিত এ জনগোষ্ঠিকে সমাজের মূলধারায় সামিল করার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তাদের বাসস্থানের জন্য আমরা পত্র পাঠিয়েছিলাম। ইতোমধ্যেই তা অনুমোদিত হয়েছে। শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের আন্ধারিয়া গ্রামে তৃতীয় লিঙ্গের সম্প্রদায়ের জন্য দুইএকর জমি বরাদ্দ করা হয়েছে। সেখানে তাদের বাসস্থান করে দেওয়া হবে।’
এদিকে, ঈদ-উল-ফিতরের উপহার হিসেবে ৩০ জন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির সদস্যের হাতে ৫০ কেজি চাল, ৫০ কেজি সেমাই, ডাল, সুজি, টি-ব্যাগ, নারকেল তেল ও প্রসাধনীসহ ১২ প্রকারের জিনিস বরাদ্দ দেওয়া হয়।
ঈদ উপহার পাওয়ায় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির নেতা শেরপুর সরকারী কলেজের হিসাব বিভাগের স্নাতক (সম্মান)-এর শিক্ষার্থী নিশি সরকার বাসসকে বলেন, ‘আমরা খুব খুশি হয়েছি। বাসস্থানের খবর ও ঈদ উপহারের বরাদ্দ পেয়ে খুব ভাল লাগছে। শুনেছি বাসস্থান হওয়ার পর আমাদের কর্মসংস্থানের জন্য নানা উদ্যোগ নেওয়া হবে। এসব করা হলে আমরা দেশের জন্য অবদান রাখতে পারবো।