শিয়াদের সমাবেশে বিস্ফোরণে আহত অর্ধশতাধিক, নিহত ১ ও আটক ১

যুগবার্তা ডেস্কঃ পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে হোসেনী দালান ইমামবাড়ায় শিয়াদের সমাবেশে বোমা বিস্ফোরণে অর্ধ শতাধিক মানুষ আহত হয়েছেন। বেসরকারি যমুনা টেলিভিশনের সূত্র থেকে জানা যায়, বিস্ফোরণে সাজ্জাদ হোসেন সাঞ্জু (১৮) নামে একজন নিহত হয়েছেন। অপরদিকে, সময় টেলিভিশনের লাইভ খবর থেকে জানা যায়, সন্দেহভাজন একজন দুষ্কৃতিকারীকে আটক করেছে পুলিশ। তবে অতিরিক্ত পুলিশ কমিশনার মারুফ হাসান সময় টিভিকে জানান, এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।
আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতি চলাকালে শুক্রবার রাত ১টা ৫৫ মিনিটের দিকে পরপর তিনটি বিস্ফোরণ ঘটে বলে চকবাজার থানার ওসি আজিজ আহমেদ জানিয়েছেন।
তিনি বলেন, “তাজিয়া মিছিলের জন্য শিয়া মতাবলম্বীরা হোসেনী দালানে সমবেত হলে বিস্ফোরণগুলো ঘটে। হাতবোমার বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।” বিস্ফোরণে অন্তত ৬৫ জন আহত হওয়ার খবর পেয়েছেন বলে জানান তিনি।

এদিকে এ ঘটনায় আহত অন্তত ৫০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছেন বলে মেডিকেল ফাঁড়ি পুলিশের পরিদর্শক মোজাম্মেল হক জানিয়েছেন। আহতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে বলে একটি সূত্র জানায়।
আর পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতালের জরুরি বিভাগের কর্মী মাসুদ রানা রাত ৩টার দিকে বলেছেন, “ওই বিস্ফোরণে আহতদের মধ্যে আমাদের এখানে এখন পর্যন্ত ২৭ জন এসেছেন। এখনও আহতদের নিয়ে আসা হচ্ছে।”
তবে আহতদের মধ্যে কারও অবস্থা গুরুতর নয় বলে জানিয়েছেন তিনি।

ডিএমপির অতিরিক্ত কমিশনার মারুফ হাসান জানান, শক্তিশালী ককটেল বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে।আমাদের সময়.কম