শহীদ মুরাদ স্মরণে ছাত্র ইউনিয়নের পুষ্পস্তবক অর্পণ

ডেস্ক রিপোর্ট: ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলনের শহীদ সারোয়ার খান মুরাদ স্মরণে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদ মুরাদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেছে। ২ ডিসেম্বর বৃহস্পতিবার রাজধানীর সিকশন ব্রিজ সংলগ্ন মুরাদ চত্বরে সকাল ৮টায় পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সভাপতি শাহরিয়ার ইব্রাহিম মিমো, সাধারণ সম্পাদক লাভলী হক, সাংগঠনিক সম্পাদক প্রিজম ফকিরসহ ঢাকা মহানগরের অন্যান্য থানা সংসদেরর নেতাকর্মীরা।
এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বক্তব্যে বলেন, শহীদ সারোয়ার খান মুরাদ স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে আন্দোলনের শহীদ। তিনি তার জীবনকে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে উৎসর্গ করেছেন। ছাত্র ইউনিয়নের প্রতিটি নেতাকর্মীরা শহীদ মুরাদকে নিজের মাঝে ধারণ করে স্বৈরাতন্ত্রের বিরুদ্ধে লড়াই সংগ্রাম অব্যাহত রাখবে। সারাদেশের এই অস্থিতিশীল পরিস্থিতিতে, ছাত্র অধিকার আদায়ে ছাত্র ইউনিয়ন নেতা-কর্মীরা স্বোচ্চার। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলন এবং সারা বাংলায় হাফ ভাড়ার দাবিতে ছাত্র ইউনিয়ন তার লড়াইকে অব্যাহত রেখেছে।।
শহীদ সারোয়ার খান মুরাদ স্থানীয় সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছিলেন। তিনি ১৯৯০ সালের স্বৈরাচারবিরোধী আন্দোলনের শহীদ। ২ ডিসেম্বর রাজধানীর সিকশন এলাকায় স্বৈরাচারবিরোধী মিছিলে পুলিশের গুলিতে শহীদ হন তিনি। তিনি ছিলেন ছাত্র অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা পালনকারী সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বৃহত্তর লালবাগ থানার সংসদের একজন নেতা