শহীদ আসাদের স্মৃতি রক্ষা জাদুঘর এবং স্মৃতিস্তম্ভ নির্মাণে ছাত্রমৈত্রীর স্মারকলিপি

8

ডেস্ক রিপেিার্ট: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে নির্মাণাধীন শহীদ আসাদ স্মৃতি রক্ষা জাদুঘর এবং স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র শেখ ফজলে নুর তাপসের নিকট স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী।আজ বিকাল ৫টায় স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েল, সাধারণ সম্পাদক অতুলন দাস আলো, সহ-সভাপতি শাফিউর রহমান সজীব, রাশেদ খান, সাংগঠনিক সম্পাদক অদিতি আদৃতা সৃষ্টি, সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রিড়া বিষয়ক সম্পাদক সুমাইয়া পারভীন ঝরা, দপ্তর সম্পাদক হিশাম খান ফয়সাল প্রমুখ।
ছাত্র মৈত্রী তাদের স্মারকলিপিতে বলেন, স্মারকলিপিতে একাত্তরে মহান মুক্তি সংগ্রামের মধ্যদিয়ে বর্বর পাকিস্তানী শোষক গোষ্ঠীর হাত থেকে স্বাধীনতার লাল সূর্যটিকে আমাদের সূর্যসন্তানেরা ছিনিয়ে এনেছিলেন। কিন্তু সেই মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট রচিত হয়েছিল যে সকল আন্দোলন ও ঘটনাপ্রবাহ দ্বারা তন্মধ্যে ঊনসত্তরের স্বৈরশাসক আইয়ুব শাহী বিরোধী আন্দোলন অন্যতম ছিল। আইয়ুব শাহীর পতনের দাবিতে মিছিল করার সময় পাকিস্তানী পুলিশের গুলিতে নিহত হন মোহাম্মদ আমানুল্লাহ আসাদুজ্জামান আসাদ। সংগঠনের নেতৃবৃন্দ অনতিবিলম্বে শহীদ আসাদ স্মরণে নির্মাণাধীন জাদুঘর ও স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ চলতি বছরেই সুসম্পন্ন করার দাবি জানায়।
এসময় ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র ফজলে নুর তাপস নেতৃবৃন্দকে বলেন, “১২ বছর যাবত শহীদ আসাদের স্মৃতি রক্ষা জাদুঘর এবং ভাস্কর্য নির্মাণের কাজ কেন সম্পন্ন হলো না, সেটা আমি খতিয়ে দেখবো। এবং অনতিবিলম্বে ঢাকা মেডিকেলের সামনে অসম্পূর্ণ স্থাপনা পরিদর্শনে যাব। আমি আশাবাদী এই স্থাপনার কাজ সম্পাদন করতে পারবো।