শপথের সময় বাড়াতে আবেদন করছেন মির্জা ফকরুল

যুগবার্তা ডেস্কঃ শপথ নেওয়ার সময় বৃদ্ধির জন্য স্পিকারের কাছে আবেদন করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বিষটি সংসদ কার্যালয় নিশ্চিত করেছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক আলোচনায় সভায় বলেছেন, আমি কোন চিটি দেইনি, সময়ও চাইনি। তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামের অংশ হিসেবে বিএনপি সংসদে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।সন্ধ্যায় চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাজনীতির সংকটময় এই জটিল প্রেক্ষিতে খালেদা জিয়ার সুচিকিৎসা, মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামের অংশ হিসেবে আমাদের দল সংসদে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

২৯ এপ্রিল সোমবার বিকেলে একসঙ্গে শপথ গ্রহণ করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাদে বিএনপির বাকি চারজন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া–২ আসনের আবদুসসাত্তার ভুঁইয়া, বগুড়া–৪ আসনের মোশাররফ হোসেন। এর আগে, আরো একজন শপথ নিয়েছেন। শুধু বাকি ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবিধান অনুযায়ী, নির্বাচনের পরবর্তী ৯০ দিনের মধ্যে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের বাধ্যবাধকতা আছে। এরই ধারাবাহিকতায় বিএনপি থেকে নির্বাচিত চার নেতা এমপি হিসেবে শপথ নেন সোমবার বিকেলে। এর আগে শপথ নিয়েছিলেন একজন। একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের আট জন নির্বাচিত হন। এর মধ্যে গণফোরাম থেকে নির্বাচিত দুই জন আগেই শপথ নেয়।