লেভেল প্লেয়িং ফিল্ড তখনই হবে যখন একজন মুক্তিযুদ্ধের পক্ষের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের আরেকজন নির্বাচন করবে –নৌপরিবহন প্রতিমন্ত্রী

10

যুগবার্তা ডেস্কঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে বিভিন্ন জায়গা থেকে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে কথা হচ্ছে। বাংলাদেশে যখন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিরা নির্বাচন করবে আর সেই নির্বাচনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধি শক্তি প্রতিদ্বন্দ্বিতা করবে; সে নির্বাচনে কখনও লেভেল প্লেয়িং ফিল্ড হতে পারেনা। লেভেল প্লেয়িং ফিল্ড তখনই হবে যখন একজন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের আরেকজন নির্বাচন করবে।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় সেগুনবাগিচাস্থ কচিকাঁচার মেলার কেন্দ্রীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষ্যে জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি সালাউদ্দিন বাদলের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গীতিকার সাফাত খৈয়াম, সংগঠনের সাধারণ সম্পাদক কবি আমিনুর রহমান সুলতান, শাহীন বখস, ছগিরউদ্দিন আশিক ও আলী আজাদ।

প্রতিমন্ত্রী বলেন, জিয়া, এরশাদ এবং খালেদা জিয়ারা যুদ্ধাপরাধীদের বাংলাদেশে প্রতিষ্ঠা করার জন্য অনেক চেষ্টা করেছে। স্বাধীনতা বিরোধী শক্তিকে চিরতরে নির্মূল করতে হবে। আমরা স্বাধীনতার সুখ তখনই অনুভব করব, যখন বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ হবে; যখন দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পদার্পণ করবে। তিনি বলেন, স্বাধীনতার সুখ অনুভব করার সবচেয়ে বড় অন্তরায় হচ্ছে বিএনপি-জামায়াত-স্বাধীনতা বিরোধী শক্তি। তাদেরকে শুধু দমন বা নিয়ন্ত্রণ করলে হবেনা; তাদেরকে চিরতরে নির্মূল করার মধ্য দিয়ে আমাদের এই নিরন্তর প্রচেষ্টাকে অব্যাহত রাখতে হবে।