লন্ডনের ষড়যন্ত্র বাংলাদেশে চলবেনা ॥ বিমান মন্ত্রী মেনন

বরিশাল প্রতিনিধি ॥ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন-এমপি বলেন, দুইজন বিদেশী হত্যার ঘটনায় দেশে যে চিৎকার পড়ে গেছে, এই চিৎকার তো বিদেশে কোথাও হয়না। তিনি বলেন, তুরস্কে শান্তি মিছিলে বোমা হামলায় ৯৫জন নিহত হয়েছে। কেউ তো সেটা নিয়ে চিৎকার করেনা। তাহলে আমাদের দেশে কেন এত চিৎকার চেঁচামেচি। পর্যটন মন্ত্রী আরো বলেন, দুই বিদেশী হত্যার রহস্য উদ্ঘাটনের পথে। পর্যটকেরা যাতে বাংলাদেশে নিরাপদে ভ্রমন করতে পারেন, তার সবধরনের ব্যবস্থাই শেখ হাসিনার সরকার করেছে।
একই সময় নৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান-এমপি বলেছেন, দেশে আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া এখন লন্ডনের কাশীম বাজার কুটিরে (তারেক রহমানের বাসা) বসে নতুন করে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন। তার লন্ডনের কোন ষড়যন্ত্রই আর বাংলাদেশে চলবেনা। এদেশের জনগনকে সাথে নিয়েই সকল ষড়যন্ত্র মোকাবেলা করা হবে।
মন্ত্রী আরও বলেন, দুই বিদেশী হত্যায় রাজনৈতিক দলগুলো পাল্টাপাল্টি অভিযোগ করলেও এবিষয়ে পুলিশের তদন্ত চলছে এবং খুব শীঘ্রই এসব হত্যাকান্ডের মূলরহস্য জনগনের সামনে তুলে ধরা হবে।
একইসময়ে পাঁচ তারকা মানের একটি হোটেল এবং কনভেনশন সেন্টার নির্মানের সম্ভাব্যস্থান নির্ধারনের জন্য শুক্রবার সকালে বরিশালে বিআইডব্লিউটিএ’র অব্যবহৃত মেরিন ওয়ার্কশপ এবং পরিদর্শন বাংলো হিমনীড় পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উল্লেখিত কথাগুলো বলেছেন একইসাথে সফরে আসা দুই মন্ত্রী।
এসময় অন্যান্যদের মধ্যে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস-এমপি, জেলা ওয়াকার্স পার্টির সাধারন সম্পাদক এ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান-এমপি, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, মেট্রো পুলিশের উপ-কমিশনার গোলাম রউফ খান, বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (ট্রাফিক) আবুল বাশার মজুমদার উপস্থিত ছিলেন।
একইদিন দুপুরে মন্ত্রীদ্বয় বরিশালের অবহেলিত জনপথ মুলাদী উপজেলার মৃধারহাট থেকে শরীয়তপুরের গোসাইরহাটের আবুপুর পয়েন্টে বিআইডব্লিউটিসি’র ফেরী (চন্দ্র মল্লিকা) সার্ভিসের উদ্বোধণ করেন। চরকালেখা ইউনিয়ন আ’লীগের সাবেক সিনিয়র সহসভাপতি মো. নুরুল হক খান ও উপজেলা শ্রমিকলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক হুমায়ুন কবির বেপারী জানান, এ ফেরী সার্ভিস চালুর ফলে বরিশালের নদী বেস্টিত হিজলা, মেহেন্দিগঞ্জ এবং মুলাদী উপজেলার কয়েক লাখ মানুষের কাওড়াকান্দি হয়ে ঢাকা যাতায়াতে সহজ হয়েছে এবং দুরত্বও কমেছে। বরিশাল বিআইডব্লিউটিসি’র সহকারী মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ জানান, একপ্রান্ত থেকে আরেক প্রান্তে ফেরীটি যাতায়াত করতে সর্বাধিক ৪০ মিনিট সময় লাগবে