লতিফ সিদ্দিকীর আসনে টিকিট পেলেন সোহেল হাজারী

টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচনের জন্য নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করলো আওয়ামী লীগ। ১৮ জনকে পিছনে ফেলে নৌকা প্রতীকে আওয়ামী লীগের টিকিট পেয়েছেন মো. হাসান ইমাম খান সোহেল (সোহেল হাজারী)। বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির বৈঠকে তার নাম ঘোষণা করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোহেল হাজারী আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও কালীহাতী উপজেলার সাবেক চেয়ারম্যান।

এর আগে ১ অক্টোবর বৃহস্পতিবার থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। প্রথম দিনে ১১ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেন। দ্বিতীয় দিনে আরও ৮ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ৩ অক্টোবর মনোনয়ন ফরম পূরণ করে একই স্থানে ১৯ জনই মনোনয়ন প্রত্যাশীই মনোনয়ন ফরম জমা দেন।

গত ৬ অক্টোবর সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মনোনয়নপত্র সংগ্রহকারী প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠান শেষে দলের প্রার্থী চূড়ান্ত করার কথা থাকলেও সিদ্ধান্ত ছাড়াই শেষ। ৮ অক্টোবর প্রার্থীর নাম ঘোষণা করার কথা বলে ওই দিনের সভা মুলতবি আনা হয়।

পরবর্তীতে প্রার্থীদের জনপ্রিয়তা, ব্যক্তি ইমেজসহ সকল বিষয় বিভিন্ন সূত্রের মাধ্যমে সংগ্রহ করে তা যাচাই-বাচাই করে মনোনয়ন বোর্ড। আর এ বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর আলাপ-আলোচনা করে অবশেষে মনোনয়ন বোর্ড আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও কালীহাতী উপজেলার সাবেক চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারীকে মনোনয়ন দেন।