লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলার সন্তান প্রকৌশলী মোঃ আনোয়ার মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক নির্বাচিত

65

ডেস্ক রিপোর্ট : প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন, লক্ষ্মীপুরজেলার রামগঞ্জ উপজেলার কৃত্তি সন্তান
, বাংলাদেশ নিরাপদ পানি আন্দোলনের সভাপতি,
নান্দনিক বিল্ডার্স লিমিটেড ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব প্রকৌশলী মোহাম্মদ আনোয়ার হোসেন বাংলাদেশ আওয়ামীলীগ মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটিতে সহ-সম্পাদক পদে নির্বাচিত করায় তিনি মানবতার মা,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে আন্তরিক ভাবে ধন্যবাদ জানান । প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন বলেন বলেন,বাংলাদেশ আওয়ামী লীগ সরকার মৎস্য খাতের গুরুত্ব উপলব্ধি করে দেশের মৎস্যসম্পদ রক্ষা ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নানাবিধ কার্যকর ও ফলপ্রসূ পদক্ষেপ গ্রহণ করেছে। ফলে গত ১১ বছরে মাছের উৎপাদন ৫০ শতাংশের অধিক বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার ২০২০ সালের প্রতিবেদন অনুযায়ী স্বাদুপানির মাছের উৎপাদন বৃদ্ধির হারে বাংলাদেশ এবার বিশ্বে দ্বিতীয় অবস্থানে উন্নীত হয়েছে। দেশ আজ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। বর্তমানে জনপ্রতি দৈনিক ৬০ গ্রাম চাহিদার বিপরীতে ৬২.৫৮ গ্রাম মাছ গ্রহণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

কোভিড-১৯ মহামারির মধ্যেও মৎস্য অধিদপ্তরসহ সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার কর্মীরা যেভাবে ঝুঁকি নিয়ে মাছের উৎপাদন, বিপণন এবং রপ্তানি অব্যাহত রেখেছেন, এ জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন প্রকৌশলী মোহাম্মদ আনোয়ার হোসেন ।
তিনি বলেন: মৎস্যজীবী লীগের জন্য আমি আমার নিজের সবটুকু দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ, কর্মসূচি ও প্রচারণায় নিজেকে নিযুক্ত করবো । জয় বাংলা জয় হোক মৎস্যজীবী লীগের।