রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে সতর্ক থাকতে হবে–ওয়ার্কার্স পার্টি

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো রোহিঙ্গা পরিস্থিতি সম্পর্কে গৃহীত প্রস্তাবে বলেছে যে, রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বাংলাদেশ যাতে আঞ্চলিক ষড়যন্ত্রের শিকার না হয় সে ব্যাপারে দৃঢ়ভাবে সতর্ক থাকতে হবে।
শুক্রবার পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গৃহীত ঐ প্রস্তাবে বলা হয় বাংলাদেশ সরকার সর্বোচ্চ মানবিক বিবেচনায় রোহিঙ্গা শরনার্থীদের জন্য আশ্রয় সাহায্যের ব্যবস্থা করেছে। কিন্তু এই সমস্যার শান্তিপূর্ণ সমাধান ও রোহিঙ্গা শরনার্থীদের সে দেশে ফেরত নিয়ে যাওয়ার কোন বিকল্প নাই। ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে রোহিঙ্গা প্রশ্নে বিএনপি ও ২০ দলের অবস্থানের সমালোচনা করে বলা হয় এই ক্ষেত্রে যখন জাতীয় ঐক্যমতের প্রয়োজন সেখানে বিএনপি ২০ দল এই পরিস্থিতির সুযোগ নেয়ার চেষ্টা করছে। অথচ জেনারেল জিয়া ও বিএনপির সরকারের আমলেই তাদের অদূরদর্শী ও ষড়যন্ত্রমূলক তৎপরতার অতীতে বাংলাদেশকে এই পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে এবং এখনও বাংলাদেশকে ঘিরে সেই ষড়যন্ত্র অব্যাহত আছে।
ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে মায়ানমার সরকার কর্তৃক পরিচালিত গণহত্যা বন্ধ করা, রোহিঙ্গাদের নিরাপদে দেশে ফিরে যাওয়ার ব্যবস্থা করার জন্য মায়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করতে ভারত চীনসহ জাতিসংঘকে যথার্থ উদ্যোগ নেয়ার জন্য আহ্বান জানান হয়।
সভায় দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরো সদস্যবৃন্দ নুরুল হাসান, ড. সুশান্ত দাস, আমিনুল ইসলাম গোলাপ, নুর আহমদ বকুল, হাজেরা সুলতানা এমপি ও মুস্তফা লুৎফুল্লাহ্ এমপি।